ভারতের মহারাষ্ট্রের পুনেতে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে 'ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল'-এর পুরস্কার প্রদান অনুষ্ঠান। এতে দ্বিতীয় সেরা চলচ্চিত্রের পুরস্কার জয় করেছে বাংলাদেশের নির্মাতা শাহাদাত রাসএল নির্মিত রাজনৈতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'ডেফিনিশন অব পলিটিক্স'।

এবার ছিল ফেস্টিভ্যালের তৃতীয় আসর। বিশ্বের সহস্রাধিক ছবি জমা পড়েছিল এই শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে। দ্বিতীয় সেরা চলচ্চিত্রের পাশাপাশি এই ফিল্মের জন্য সেরা স্ট্ক্রিপ্ট রাইটার হিসেবে শাহাদাত রাসএল এবং সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার জিতেছেন জয়িতা মহলানবিশ।

পুনেতে এ উৎসবে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হয়। স্ব্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে জয়িতা মহলানবিশ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, শেলী আহসান, নাফিস আহমেদ।

পুরস্কার জয়ের অনুভূতিতে নির্মাতা শাহাদাত রাসএল বলেন, "প্রতিটি পুরস্কারই নতুন নতুন কাজে অনুপ্রেরণা হিসেবে কাজ করে। এটা সম্মান ও আনন্দের। পুনেতে পুরস্কার গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন আয়োজকরা। তবে নতুন ফিল্ম 'পাড়ি'র পোস্ট প্রোডাকশন নিয়ে ব্যস্ত থাকায় পুনেতে যেতে পারেননি। নিজের হাতে পুরস্কার নিতে পারলে আনন্দ আরও বেড়ে যেত।"

মন্তব্য করুন