'আপাতত প্রেম করছি না'

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯      

শবনম বুবলী। চিত্রনায়িকা। ঢাকাই ছবির আলোচিত নায়িকা তিনি। সম্প্রতি শাকিব খানের বিপরীতে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সাম্প্রতিক ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তিনি

শুনলাম, নতুন একটি ছবির কাজ শুরু করেছেন?

না। শাহীন সুমন পরিচালিত 'একটু প্রেম দরকার' ছবির পর নতুন কোনো কাজ করিনি। বলা যেতে পারে বেশ অবসর সময় পার করছি। পরিবারকে সময় দিচ্ছি, পড়ছি, সিনেমা দেখছি। নিয়মিত শরীরচর্চা করছি। বলা যেতে পারে, নতুন এক চরিত্রের জন্য নিজেকে তৈরি করে নিচ্ছি।

দারুণ। তা এই প্রস্তুতি কি 'ফাইটার' ছবিকে কেন্দ্র করে?

বিষয়টি আসলে তেমন না। মালেক আফসারীর এই ছবিটির জন্য আমাকে কোনো শর্ত দেওয়া হয়নি। আর নতুন ছবির প্রস্তুতি সব সময়ই থাকে।

'একটু প্রেম দরকার' ছবির কাজ শেষ?

ছবিটির ৮০ শতাংশ কাজ শেষ। কিছুদিন আগে থাইল্যান্ডে ছবিটির একটি গানের কাজ করে এসেছি। আগামী মাসে ঢাকায় ছবিটির কয়েকটি দৃশ্যের চিত্রায়ন হলেই শেষ হবে।

এক সাক্ষাৎকারে আপনি বলেছিলেন, এখন অনেক সিনেমা আপনার কাছে আসে। কিন্তু চিত্রনাট্যের জোর না থাকার বিষয়টি আপনাকে বেশ হতাশ করেছে। এখন কি পরিস্থিতি বদলেছে?

আমার মনে হয়, এখন পরিস্থিতি তুলনামূলক অনেকটাই ভালো। আমি সবসময় বলে এসেছি, দিনের শেষে কিন্তু দর্শকরা একটা ভালো গল্প চান। এখন আমাদের দেশে অনেক পরিচালক তাদের নতুন নতুন ভাবনা নিয়ে আসছেন। এটা কিন্তু আশার কথা।

অনেক পরিচালক বা প্রযোজক আপনার ওপর অভিযোগ করে বলেন- আপনি নাকি শাকিব খানের বাইরে কোনো নায়কের সঙ্গে ছবি করবেন না...

শাকিব ছাড়া আমি ছবি করব না, এমন কথা আমি কখনও বলিনি। আমার কাছে সে ধরনের প্রজেক্ট তো আসতে হবে। শাকিব খান আমাদের দেশের এক নম্বর হিরো। তার সঙ্গে তো সব নায়িকা কাজ করতে চাইবেন। এটাই স্বাভাবিক। আর ভালো বাজেট, ভালো চরিত্রের দেখা না পেলে কেন কাজ করব?

চলছে অমর একুশে গ্রন্থমেলা। মেলায় যাওয়ার পরিকল্পনা আছে?

অব্যশ্যই আছে। বইমেলা চলবে, আমি মেলায় যাব না তা হয় না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সুবাদে বইমেলার দিনগুলোতে আমাদের আড্ডাই ছিল বাংলা একাডেমি প্রাঙ্গণে। কাজে ব্যস্ত থাকায় আগের মতো হয়তো প্রতিদিন যেতে বা আড্ডা দিতে পারব না। তবে দু-একদিনের মধ্যে মেলায় যাওয়ার পরিকল্পনা করেছি। এরই মধ্যে বেশ কয়েকটি বইয়ের তালিকাও করেছি।

এবারে ভিন্ন প্রসঙ্গে আসি। আর ৪ দিন পর বিশ্ব ভালোবাসা দিবস। দিনটি নিয়ে আলাদা কোনো পরিকল্পনা আছে?

আমার কাছে প্রতিদিনই ভালোবাসার। তবে ভালোবাসার জন্য একটি দিনকে বিশেষভাবে পালন করা হয়, এটা পজিটিভ। দিনটিতে বিশেষ কোনো পরিকল্পনা নেই। অন্যান্য দিনের মতো কাটবে।

একজন ভালো প্রেমিকের কী কী গুণ থাকা উচিত?

দেখুন, আমি বিনোদন অঙ্গনে কাজ করি। তার ওপর আমি নিজেও কিন্তু একটু অন্তর্মুখী স্বভাবের। যে মানুষটা আমাকে অযথা সন্দেহ না করে একটু বোঝার চেষ্টা করবে, সে-ই হবে আমার পারফেক্ট মানুষ।

আপনি কোন মানুষটিকে মন দিয়েছেন?

না, আপাতত প্রেম করছি না। তবে ভালো লাগার মানুষ তো আছে। যেমন রণবীর কাপুরকে দারুণ লাগে! যেমন দেখতে তেমন অভিনয়। ফ্যান গার্ল বলতে পারেন আর কি?

হ অনিন্দ্য মামুন