ভারতে পঞ্চম আর্ট হাউস এশিয়ান চলচ্চিত্র উৎসবে দক্ষিণ এশিয়ার সেরা ছবির স্বীকৃতি পেয়েছে অপি করিম অভিনীত 'মায়ার জঞ্জাল'। উৎসবে বিভিন্ন দেশের নির্বাচিত ৩২টি ছবির সঙ্গে পাল্লা দিয়ে 'দ্য সিলভার উড' পুরস্কার পেয়েছে ছবিটি। এশিয়ার সেরা ছবির পুরস্কার পাওয়া নিয়ে ছবির প্রযোজক জসীম আহমেদ বলেন, 'কাজের স্বীকৃতি পাওয়া সব সময় আনন্দের। আমাদের ভালো লাগা আরও বেড়ে গেছে, বিশ্বসেরা কিছু ছবির সঙ্গে পাল্লা দিয়ে পুরস্কার পাওয়ায়। অবশ্যই এই স্বীকৃতি ভালো ছবি নির্মাণের প্রেরণা জোগাবে।'

এর আগে ইতালির রোমে অনুষ্ঠিত এশিয়াটিক ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরে ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জিতে নিয়েছে 'মায়ার জঞ্জাল'। এ ছাড়া সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, জগজা নেটপেক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নিয়েছিল ছবিটি। শক্তিমান কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প 'বিষাক্ত প্রেম' ও 'সুবালা' অবলম্বনে নির্মিত হয়েছে 'মায়ার জঞ্জাল' ছবিটি।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এ ছবিটি পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন দেশের নন্দিত অভিনেত্রী অপি করিম ও কলকাতার আলোচিত অভিনেতা ঋত্ত্বিক চক্রবর্তী। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তিমন্ত্রী ব্রাত্য বসু। বাংলাদেশের জসীম আহমেদের সঙ্গে সিনেমাটির সহপ্রযোজক ভারতীয় প্রতিষ্ঠান ফিপবুক।

মন্তব্য করুন