শবনম বুবলী। তারকা অভিনেত্রী। সম্প্রতি সিলেটে 'কয়লা' নামে একটি ছবির শুটিং শুরু করেছেন তিনি। হাতে আছে হাফ ডজন সিনেমার কাজ। সাম্প্রতিক ব্যস্ততা ও অন্যান্য বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে-

সিলেটে প্রথমবারের মতো 'কয়লা' ছবির শুটিং করলেন। অভিজ্ঞতা কেমন ছিল?

এককথায় অসাধারণ। সিলেটকে আমরা চা বাগানের দেশ বলি। কিন্তু চায়ের দেশের বাইরেও এখানে যে এত সুন্দর, সেটা এবার অনুভব করলাম। সিলেটের খাসিয়াপল্লির মানুষগুলো দেখে আমি অবাক। ওরা অনেক স্মার্ট। টেলিভিশনে তাদের জীবনযাপন দেখেছি, এবারই প্রথম সামনাসামনি দেখার সুযোগ হলো। অনেক গোছানো জীবনযাপন তাদের। ভাবছিলাম, ওরা আমাকে চিনবে না। মনে হয়েছে, বাংলা সিনেমা মনে হয় ওদের দেখা হয় না। কিন্তু ওরা আমাকে চিনেছে। আমার নাম ধরে ডেকেছে। বিষয়টি দারুণ লেগেছে।

শুনেছি আপনি নাকি যুক্তরাষ্ট্র যাচ্ছেন?

হ্যাঁ। ৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় বসছে ঢালিউডে অ্যাওয়ার্ডের আসর। ওই অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছি। বেশ কিছুদিন সেখানে থাকব।

নায়ক শাকিব খানও তো যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তার সঙ্গে দেখা হবে?

যতদূর জানি, চ্যানেল আইয়ের একটি অ্যাওয়ার্ডে অংশ নিতেই তিনি যুক্তরাষ্ট্রে গেছেন। পরে ঢালিউড অ্যাওয়ার্ডে অংশ নিতে সেখানে থাকার সময় বাড়িয়েছেন। যেহেতু আমরা একই অনুষ্ঠানে অ্যাওয়ার্ড নিতে যাব, দেখা হওয়াটা স্বাভাবিক। বাংলাদেশ থেকে ওই অনুষ্ঠানে আরও অনেক তারকা অংশ নিচ্ছেন। আশা করি, সবার সঙ্গেই দেখা হবে।

ক্যারিয়ার শুরু করেছেন শাকিব খানের হাত ধরে। এখন শাকিবহীন অন্য নায়কদের সঙ্গে জুটি হচ্ছেন। কঠিন হচ্ছে কি বিষয়টা?

শাকিব খান দেশের সুপারস্টার। সবচেয়ে জনপ্রিয় নায়ক তিনি। সবাই চাইবেন, শুরুটা যেন তার সঙ্গে হয়। আমার হয়েছে। এটা অবশ্যই আমার জন্য বড় পাওয়া। প্রতিষ্ঠিত নায়কের সঙ্গে এসেছিলাম বলে আমার দিকে মানুষের দৃষ্টি ছিল বেশি। শীর্ষ নায়কের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে পারব কিনা, এ নিয়ে আমার একটা চাপও ছিল। আমার পক্ষ থেকে শতভাগ চেষ্টা করেছি। আমি কিন্তু শুরু থেকেই বলে আসছি, ভালো বাজেট, ভালো গল্প হলে অন্য নায়কদের বিপরীতেও কাজ করব। সেটা যখন পেয়েছি, তখন করেছি। একজন শিল্পী হিসেবে সবার সঙ্গেই অভিনয় করা উচিত। কোনো নায়কের সঙ্গেই অভিনয়ে আপত্তি নেই। যে জন্য সবার সঙ্গে কাজ করছি। এটা কঠিন বা সহজের বিষয় না; বিষয় হচ্ছে ভালো কাজের।

'কয়লা' ছবি ছাড়া আর কী কী কাজ করছেন?

তপু খানের 'লিডার- আমিই বাংলাদেশ', সৈকত নাসিরের 'তালাশ' ছবির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। সিলেট থেকে ফিরে মোহাম্মদ ইকবালের 'রিভেঞ্জ' ছবির কাজ করছি। শিগগিরই আরও নতুন কাজের খবর দিতে পারব।

মন্তব্য করুন