নিমা রহমান। অভিনেত্রী ও পরিচালক। বাংলাভিশনে প্রচার হচ্ছে তার পরিচালনায় ধারাবাহিক 'গুলশান অ্যাভিনিউ সিজন-২'। এ নাটক ও অন্যান্য বিষয়ে কথা হলো তার সঙ্গে-

'গুলশান অ্যাভিনিউ সিজন-২' নিয়ে দর্শক প্রতিক্রিয়া কি জানার সুযোগ হয়েছে?

এ নাটকে ভালোই সাড়া পাচ্ছি। অনেকেই এটি দেখে তাদের ভালো লাগার কথা জানিয়েছেন। নাটকটি শুরু হয়েছে বেশিদিন হয়নি। আরও দুই সপ্তাহ পার হলে দর্শক প্রতিক্রিয়া পুরোপুরি পাওয়া যাবে।

দর্শক নাটকটি কেন দেখছেন বলে মনে হয়?

সম্পর্কের টানাপোড়েন আর এক বনেদি বাড়ির অন্দরের বিচিত্র জীবনকাহিনি উঠে এসেছে নাটকে। এ ধরনের গল্প দেখতে দর্শক পছন্দ করেন। নতুন এ সিজনে দর্শকদের জন্য চমক রয়েছে। নতুনত্ব আছে সংলাপ, গল্প আর নির্মাণেও। যে জন্য দর্শক নাকটটি দেখছেন। গল্পের টুইস্ট আর শিল্পীদের অভিনয় ধারাবাহিকটি আগামীতে দর্শক টানতে সক্ষম হবে বলে মনে করি।

অভিনয়ে আপনি অনিয়মিত কেন?

তেমন গল্প, চরিত্র পাচ্ছি না বলেই অভিনয় করছি না। আবার অভিনয় নিয়ে ভাবনা-চিন্তাও কম হচ্ছে। এখন অভিনয় নয়, পরিচালনাতেই বেশি মনোযোগী।

টিভি নাটকের বর্তমান অবস্থা কেমন?

করোনায় সব মাধ্যমের অবস্থা খারাপ ছিল। দীর্ঘদিন বন্ধ ছিল টিভি নাটকের শুটিং। নাটকে বাজেট কমে যাচ্ছে। এ সেক্টরে প্রচুর মেধাবী মানুষ আছেন কিন্তু তাদের মেধা কাজে লাগছে না। আমি আশাবাদী, টিভি মাধ্যমের অবস্থা চলতি বছরের চেয়ে নতুন বছরে আরও ভালো হবে।

এখন ওয়েব প্ল্যাটফর্মে প্রচুর কাজ হচ্ছে। এটাকে আপনি কীভাবে দেখছেন?

ওটিটি প্ল্যাটফর্ম সারাবিশ্বে বেশ আগেই জনপ্রিয় ছিল। এখন আমাদের দেশের ছেলেমেয়েরাও এতে অংশ নিয়েছে। আমি মনে করি, ওটিটি প্ল্যাটফর্মে ভালো কাজের সুযোগ আছে। টিভিতে যা দেখানো সম্ভব নয়, এখানে তা সম্ভব।

ছোটপর্দার জন্য পরিচালনা করছেন। বড়পর্দার জন্য কিছু ভাবছেন?

ছোটপর্দায় পরিচালনা নিয়েই আপাতত থাকতে চাই। ওয়েব মাধ্যমের ভবিষ্যৎ উজ্জ্বল। আগামীতে ওয়েবভিত্তিক সিনেমা বানানোর কথা ভাবছি।

উপস্থাপনায় আর আপনাকে দেখা যায় না...

গৎবাঁধা অনুষ্ঠান উপস্থাপনা করার পক্ষপাতী নই। যে জন্য এখন আর উপস্থাপনা করছি না। এক সময় 'আমাদের কথা' নামে একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছি। সেটি দর্শক বেশ গ্রহণ করেছিল। এটি ভেঙেই এখন নানান অনুষ্ঠান হচ্ছে। যে জন্য উপস্থাপনায় নতুনত্ব নেই।

মন্তব্য করুন