রুনা খান। অভিনেত্রী ও মডেল। তিনি এখন ব্যস্ত এনটিভির 'ফ্যামেলি ক্রাইসিস রিলোডেড' ধারাবাহিক নাটকের কাজ নিয়ে। এই নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

২৮ জানুয়ারি অভিনয়শিল্পী শিল্পী সংঘের নির্বাচন। টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের ভোটের আমেজটা কেমন উপভোগ করছেন?

নির্বাচন নিয়ে আমার আগ্রহ কখনও খুব বেশি ছিল না, এখনও নেই। আমি শিল্পী সংঘের একজন সদস্য। তবে যারা নির্বাচনে লড়াই করছেন, তাদের প্রত্যেককেই সাধুবাদ জানাই। তবে এই কভিড পরিস্থিতিতে ভোট দিতে যেতে পারব কিনা, তাও বলতে পারছি না। আর আমার কাজ হলো অভিনয়। যা আমি খুব উপভোগ করি। এ ছাড়া রয়েছে ব্যক্তিজীবন। এর বাইরে কোনো ব্যাপারে আগ্রহ নেই।

আপনার এখনকার ব্যস্ততা কী নিয়ে?

সম্প্রতি সরকারি অনুদানে নির্মিত পঙ্কজ পালিতের 'একটি না বলা কথা' সিনেমার শুটিং এবং ডাবিং শেষ করেছি। চলছে মোহাম্মাদ মোস্তফা কামাল রাজের 'ফ্যামেলি ক্রাইসিস রিলোডেড'-এর কাজ। দুই বছর আগে এর প্রথম সিজন করেছিলাম। জানুয়ারি থেকে আবার নাটকটির দ্বিতীয় সিজন শুরু করেছি। পাশাপাশি বেশ কয়েকটি এক ঘণ্টার নাটক ও একটি ওয়েব সিরিজে কাজ করছি। এ ছাড়াও একটি সিনেমায় অভিনয়ের ব্যাপারে কথা চলছে। এখনও চূড়ান্ত হয়নি।

ক্যারিয়ারের এই সময়ে এসে নিজেকে কীভাবে মূল্যায়ন করেন?

মূল্যায়ন কীভাবে করব, তার চেয়ে আমি যেটা বলতে চাই সেটা হচ্ছে আমি নিজেকে পৃথিবীর সবচেয়ে সফল ও সুখী মানুষদের একজন মনে করি। আমি এক জীবনে সব কিছুর স্বাদ পেয়েছি। আমি কর্মজীবনে প্রাপ্তির স্বাদ পেয়েছি, সংসার জীবনে সুখ ও ভালোবাসা পেয়েছি, ব্যক্তিজীবনে সাফল্য পেয়েছি।

অভিনয়শিল্পী হিসেবে আপনার স্বপ্ন কী?

আমি স্বপ্নবাজ মানুষ। জীবনের শেষ দিন, শেষ সময় পর্যন্ত অভিনয় করে যেতে চাই। পাশাপাশি ভালো গল্পের ভালো কাজের স্বপ্ন দেখি প্রতিনিয়ত। ভিন্ন ধরনের চরিত্রের প্রতি আমার লোভ সব সময়। আরও নানান চরিত্রে অভিনয় করতে চাই।

সহকর্মীরা যখন আপনার অভিনয়ের প্রশংসা করে, তখন কী মনে হয়?

আমার আড়ালে কেউ যখন আমার প্রশংসা করেছে বলে জানতে পারি। তখন সেই প্রশংসা আমার কাজের অনুপ্রেরণা জোগায়। কিন্তু যখন কেউ সামনাসামনি আমার কাজের জন্য ভালো কিছু বলেন, তখন লজ্জায় পড়ে যাই। কী বলব বুঝতে পারি না। প্রচণ্ড লজ্জা লাগে।


আপনার জীবনে কোনো অপ্রাপ্তি আছে?

না। আমার জীবনে কোনো অপ্রাপ্তি নেই। একজন কন্যা, মা, স্ত্রী হিসেবে আমি ধন্য। নিজের মতো জীবনটা চালিয়ে নিচ্ছি। এক জীবনে সুখে থাকার জন্য আর কী লাগে বলেন? তাই তো আমার কোনো আফসোস নেই। যা পেয়েছি, তাতেই খুশি।

মন্তব্য করুন