ডাকসুতে বিজয়ীদের গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

সমকাল প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের নির্বাচনে বিজয়ী ছাত্রনেতাদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শনিবার বিকেল ৪টায় তাদের সাক্ষাতের সময় নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডাকসুর নবনির্বাচিত ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর সাংবাদিকদের বলেছেন, 'প্রধানমন্ত্রী তো সবার প্রধানমন্ত্রী। তিনি ডাকসু ও হল সংসদে বিজয়ী সবাইকে দাওয়াত দিয়েছেন। আমাদের সবার দায়িত্ব সেখানে যাওয়া।' নুর বলেন, তিনি তার প্যানেল থেকে জয়ী ডাকসুর সমাজসেবা সম্পাদককে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে যাবেন। নির্বাচিত অন্যরাও সেদিন যাবেন বলে তিনি আশা করছেন।

ডাকসুর নবনির্বাচিত জিএস ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ডাকসু ও হল সংসদে ছাত্রলীগ থেকে বিজয়ীরা সবাই শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন।

গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ডাকসুতে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগের প্যানেল জিএস, এজিএসসহ ২৩টিতেই জয়ী হয়। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে জয় পায়। এ ছাড়া ১৮টি হলের মধ্যে ছাত্রলীগ ১২টিতে ভিপি ও ১৪টিতে জিএসসহ নিরঙ্কুুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বাকি ছয়টি হলে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল ভিপি পদে এবং চারটিতে নিরঙ্কুশ জয় পেয়েছে।

ভোটে জালিয়াতির অভিযোগ তুলে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেলসহ নির্বাচন বর্জনকারী পাঁচটি প্যানেল এখন ডাকসুতে পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন করছে। এ দাবিতে কর্তৃপক্ষকে শনিবার পর্যন্ত সময় দিয়েছে তারা। ভিপি নুরও ৩১ মার্চের মধ্যে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন। তবে তাদের এই দাবি নাকচ করে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।