বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯      

সমকাল ডেস্ক

বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

উদ্বোধন শেষ। একটু পরেই কনসার্টে নিজেদের পরিবেশনা। তার আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ভিআইপি বক্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে গেলেন বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ- বিসিবি

জমকালো আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল) টি২০ ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রোববার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করা হয় উদ্বোধন অনুষ্ঠানের। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই আতশবাজির আলোয় রঙিন হয়ে ওঠে ঢাকার রাতের আকাশ। জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে এটাই ছিল প্রথম অনুষ্ঠান। খবর বাসস, ইউএনবি ও বিডিনিউজের।

প্রধানমন্ত্রী বলেন, 'যারা উপস্থিত আছেন, সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। আগামী দিনে এই অনুষ্ঠান সার্থক হোক, সফল হোক এবং আজকের অনুষ্ঠান আপনারা সবাই ভালোভাবে উপভোগ করুন। সেই কামনা করে আমি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার টি২০ লিগ ২০১৯-এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।'

৪০ দিনব্যাপী এ টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানের মঞ্চ মাতাতে ঢাকায় পা রাখেন জনপ্রিয় বলিউড তারকা সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগম ও কৈলাস খের। দেশি তারকাদের মধ্যে ছিলেন জেমসসহ আরও অনেকে। পাঁচ ঘণ্টাব্যাপী এই অনুষ্ঠানে পারফর্ম করেন তারা।

প্রধানমন্ত্রীর আগমনের আগেই কনসার্ট দিয়ে শুরু হয় উদ্বোধন অনুষ্ঠান। বিসিবির তত্ত্বাবধানে এবার বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা রাখা হয়েছে। পুরো স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

'দি রকস্টার' খ্যাত শিল্পী শুভর পরিবেশনায় শুরু হয় কনসার্ট। এরপর গান পরিবেশন করেন রেশমি মির্জা। সন্ধ্যা পৌনে ৭টার দিকে মঞ্চে ওঠেন জেমস। তার প্রথম গানের পরপরই অনুষ্ঠানস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণা এবং আতশবাজির পর আবারও পরিবেশনা শুরু করেন জনপ্রিয় এই ব্যান্ডশিল্পী।

এরপর একে একে মঞ্চে আসেন ভারতের সংগীতশিল্পী কৈলাস খের ও সনু নিগম। এরই মধ্যে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও সালমান খান। প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের কথা বলতে দেখা যায়।

সাতটি দলের অংশগ্রহণে বুধবার থেকে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল। দলগুলো হচ্ছে- ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, সিলেট থান্ডার, রংপুর রেঞ্জার্স, রাজশাহী রয়্যালস ও কুমিল্লা ওয়ারিয়র্স। বিসিবি নিজের তত্ত্বাবধানে এবারের আসরের দলগুলো পরিচালনা করছে। ১১ ডিসেম্বর দুপুরে মিরপুরে চট্টগ্রাম ও সিলেট এবং সন্ধ্যায় কুমিল্লা ও রংপুর ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিপিএলের সপ্তম আসরের লড়াই।