দেশের চিত্র

করোনায় আরও সাতজনের মৃত্যু শনাক্ত ৩২৭

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

করোনায় আরও সাতজনের মৃত্যু শনাক্ত ৩২৭

প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল আট হাজার ৩৪৯ জনে। নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩২৭ জন। মোট শনাক্ত পাঁচ লাখ ৪৩ হাজার ৩৫১ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৭৫ জন এবং এখন পর্যন্ত চার লাখ ৯১ হাজার ৩৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১৪টি পরীক্ষাগারে ১৪ হাজার ২১২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের সবাই পুরুষ এবং তারা হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ছয়জনের বয়স ছিল ৬০ বছরের বেশি এবং একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ছয়জন ঢাকা বিভাগের এবং একজন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা। দেশে এ পর্যন্ত মারা যাওয়া আট হাজার ৩৪৯ জনের মধ্যে ছয় হাজার ৩২১ জনই পুরুষ এবং দুই হাজার ২৮ জন নারী। তাদের মধ্যে চার হাজার ৬৩৮ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি।

বিশ্বে করোনা রোগীর সংখ্যা ইতোমধ্যে ১১ কোটি ১০ লাখ পেরিয়েছে, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৬০ হাজার। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩৩তম স্থানে আছে বাংলাদেশ, মৃতের সংখ্যায় রয়েছে ৩৮তম অবস্থানে। দেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছর ৮ মার্চ।