প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক বছরের বেশি সময় ধরে আমরা করোনাভাইরাসের মহামারির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। আর এ লড়াইয়ে আমরা অনেক আপনজনকে হারিয়েছি। আজকে তাদের স্মরণ করছি, তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। তবে এ লড়াইয়ে আমাদের জিততেই হবে এবং আমরা জিতব ইনশাআল্লাহ।

ঈদুল আজহা উপলক্ষে ভিডিও শুভেচ্ছা বাণীতে মঙ্গলবার প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলে করোনা মহামারি পরিস্থিতিতে সবাইকে নিরাপদে থাকারও আহ্বান জানান তিনি। এ ছাড়া ঈদ উপলক্ষে দেশের সব অপারেটরের মোবাইল নম্বরে অডিও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও বার্তায় শেখ হাসিনা বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাই সবাইকে। প্রবাসী ভাইবোনদের প্রতিও রইল আমার আন্তরিক শুভেচ্ছা।

তিনি বলেন, আসুন কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে আমরা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি। করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক!

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন :বাসস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে অভিনন্দন জানিয়েছেন। বৃহস্পতিবার এক অভিনন্দন বার্তায় তিনি নেপালের নতুন প্রধানমন্ত্রীকে বলেন, পঞ্চমবারের মতো দেউবার উচ্চপদে ফিরে আসা এবং নেপালের সংসদে তাকে প্রদত্ত নিরঙ্কুশ সমর্থন তার নেতৃত্বের প্রতি নেপালের জনগণ এবং রাজনৈতিক নেতৃত্বের বিশ্বাস ও আস্থার প্রমাণ। এদিকে, গতকাল শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য এক হাজার কেজি হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে একাধিক অভিন্ন এবং অংশীদারিত্বের ভিত্তিতে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে। তিনি গভীর আস্থা ব্যক্ত করে বলেন, দেউবার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ও নেপালের মধ্যে বিদ্যমান বহুমুখী সহযোগিতা সম্ভাব্য খাতে সুযোগগুলো অনুসন্ধানের মাধ্যমে আরও গভীর করা হবে।

অভিনন্দন বার্তায় শেখ হাসিনা নেপালের নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধি কামনা করে দেশটির বন্ধুপ্রতিম জনগণের শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করেন।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফল-মিষ্টি উপহার প্রধানমন্ত্রীর :প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। রাজধানীর মোহাম্মদপুরে গজনবী রোডে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) বসবাসরত যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল ও মিষ্টি পাঠিয়েছেন সরকারপ্রধান।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু, উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এবং সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এগুলো পৌঁছে দেন।

ইমরান খানকে আম পাঠালেন শেখ হাসিনা :পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য আম উপহার পাঠিয়েছেন প্রধানমনন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছার নিদর্শন হিসেবে প্রধানমন্ত্রী আমগুলো পাঠিয়েছেন বলে গতকাল সরকারের তথ্য বিবরণীতে জানানো হয়েছে। এতে বলা হয়, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহারের আম কোরবানির ঈদের দিন ইসলামাবাদে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছা উপহার পাকিস্তানের পক্ষ থেকে ধন্যবাদের সঙ্গে গৃহীত হয়।





মন্তব্য করুন