বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বাড়াতে চায় ব্রুনাই

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

বাংলাদেশের সঙ্গে বিদ্যমান বাণিজ্য বাড়াতে আগ্রহ দেখিয়েছে ব্রুনাই। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সঙ্গে এক সভায় এ কথা জানান ব্রুনাইয়ের সফররত প্রতিনিধি দলের সদস্যরা। ব্রুনাই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন সচিব নোরিশান আব্দুল গাফর।

এফবিসিসিআই সভাপতি মো. সফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের পরিচালক শারিতা মিল্লাত, প্রীতি চক্রবর্তী, এসএম শফিউজ্জামান, মো. নিজাম উদ্দিন, কোহিনুর ইসলাম, কাজি বেলায়েত হোসেন ও হাফেজ হারুন অর রশিদ অংশ নেন।

এফবিসিসিআই সভাপতি ব্রুনাই প্রতিনিধি দলকে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, বাংলাদেশ সরকারের আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা নিয়ে বিভিন্ন খাতে বিনিয়োগ করতে পারেন ব্রুনাইয়ের উদ্যোক্তারা। ওষুধ, হিমায়িত খাদ্য ও স্বাস্থ্য খাতে যৌথ বিনিয়োগের সুযোগ হয়েছে।

ব্রুনাইয়ের বিদেশি বিনিয়োগ উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক ফেরদৌস হাজি আব্দুল কাদের প্রতিনিধি দলের পক্ষে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। এতে বলা হয়, আসিয়ানের শক্তিশালী সদস্য হিসেবে ব্রুনাই এ অঞ্চলে বাণিজ্যিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার।