ফ্ল্যাট-প্লটে মূল্য ছাড় আছে উপহারও

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফ্ল্যাট-প্লটে মূল্য ছাড় আছে উপহারও

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার রিহ্যাব মেলায় একটি স্টলে দর্শনার্থীরা সমকাল

বসবাসের স্থায়ী ঠিকানা খুঁজতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের আবাসন মেলায় ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা। এক ছাদের নিচে ফ্ল্যাট, প্লট, নির্মাণ সামগ্রী ও অর্থায়ন বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। মেলা উপলক্ষে নানা ছাড় ও উপহার দিচ্ছে আবাসন কোম্পানি এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনের আবাসন মেলার দ্বিতীয় দিনে গতকাল বৃহস্পতিবার ক্রেতাদের ভিড় দেখা যায়। অনেক স্টলে প্লট ও ফ্ল্যাট কেনাবেচার বুকিংও দিয়েছেন ক্রেতারা। মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের বিক্রয়কর্মীরা আশা করছেন, আজ শুক্রবার ও কাল শনিবার ছুটির দিনে ক্রেতাদের আরও বেশি সাড়া মিলবে।

হামিদ গ্রুপের আবাসন প্রতিষ্ঠান প্রিয় প্রাঙ্গণের সহকারী ব্যবস্থাপক আমজাদ হোসেন বলেন, মেলায় ফ্ল্যাটের বুকিং দিলে বিশেষ মূল্য ছাড় রয়েছে। এলাকা ও প্রকল্পের ধরনের ওপর ছাড় নির্ভর করছে। মেলা থেকে নগদে লেনদেনে ১০ শতাংশ মূল্য ছাড় আছে। তিনি বলেন, রাজধানীর উত্তরা, বসুন্ধরা, মালিবাগ ও বনানীর পাঁচ প্রকল্পের ফ্ল্যাট ও বাণিজ্যিক স্পেস বিক্রিতে অফার রয়েছে। এসব প্রকল্পে সর্বনিম্ন ৯ হাজার থেকে সর্বোচ্চ ১৭ হাজার টাকা বর্গফুটে ফ্ল্যাট এবং ৩০ হাজার টাকা বর্গফুটে বাণিজ্যিক স্পেস বিক্রি হচ্ছে।

ইস্টার্ন হাউজিংয়ের বিপণন বিভাগের প্রধান মোহাম্মদ ফরহাদুজ্জামান সমকালকে বলেন, এবার মেলায় আট প্রকল্পের ফ্ল্যাট বিক্রির অফার নিয়ে এসেছেন তারা। রাজধানীর বেইলি রোড, ইস্কাটনসহ বিভিন্ন এলাকার এসব ফ্ল্যাট ১০ হাজার ৫০০ টাকা থেকে ১৫ হাজার টাকা বর্গফুটে বিক্রি হচ্ছে। দ্বিতীয় দিনে চার ফ্ল্যাট বিক্রি হয়েছে বলে জানান তিনি। আফতাবনগর ও সাভারের হাউজিংয়ে প্লট বিক্রি করা হচ্ছে বলে জানান তিনি।

মেলায় ফ্ল্যাট বুকিং দিলে দেড় লাখ টাকার নাভানা ফার্নিচারের গিফট ভাউচার রয়েছে বলে জানান নাভানা রিয়েল এস্টেটের বিক্রয় কর্মকর্তা মিজানুর রহমান। তিনি বলেন, মেলায় ৩০ প্রকল্পের ফ্ল্যাট নিয়ে এসেছেন তারা। এর মধ্যে মিরপুর ও মোহাম্মদপুরে কন্ডোমেনিয়াম প্রকল্প রয়েছে। এ প্রকল্পের ফ্ল্যাটের মূল্য প্রতি বর্গফুট ৫ হাজার ৮০০ থেকে ৬ হাজার ৫০০ টাকা।

ট্রপিক্যাল হোমসের বিপণন কর্মকতা আফরোজা মহল জানান, রাজধানীর গুলশান এলাকার শামস ট্রপিক্যাল প্যারাডাইসের ফ্ল্যাট মেলা থেকে কিনলে গাড়ি ফ্রি। প্রতি বর্গফুটের মূল্য ৩০ হাজার টাকা। এ ছাড়া রাজধানীর বিভিন্ন এলাকার ১৫ প্রকল্পের ফ্ল্যাট বিক্রি করছেন তারা।

মেলায় নতুন দুটি বড় প্রকল্প নিয়ে এসেছে রূপায়ণ গ্রুপ। প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিক্রয় কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, রাজধানীর উত্তরা ১২ নম্বর সেক্টর সংলগ্ন ১৩৫ বিঘা জমিতে গড়ে তোলা মেগা প্রকল্পে খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, ক্লাব, সুইমিংপুলসহ নানা সুবিধা রয়েছে। এখান থেকে ফ্ল্যাট কিনলে বিশেষ অফার দেওয়া হচ্ছে। এ জমির ৩৭ শতাংশে চারটি আবাসন স্থাপনা হবে এবং বাকি ৬৭ শতাংশ জায়গা উম্মুক্ত রাখা হবে। এখানে ৩০ শতাংশ এককালীন মূল্য পরিশোধে প্রতি বর্গফুট ফ্ল্যাট ৮ হাজার ৮০০ টাকা, ডুপ্লেক্স বাড়ি ১১ হাজার ৪০০ টাকা ও পেন্ট হাউজ বাড়িতে ১৫ হাজার ৪০০ টাকা বর্গফুট হিসেবে বিক্রি করা হচ্ছে।

মেলায় আইকন গ্রুপের ফ্ল্যাট কিনলে গাড়ি ও মোটরসাইকেল উপহার রয়েছে। মেলায় পূর্বাচল গ্রিন ল্যান্ড টাউনের প্লটে ৪০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় রয়েছে। এ ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান ৫ থেকে ১০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিয়েছে।