স্যামসাং কারখানা পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল প্রতিবেদক

স্যামসাং কারখানা পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

নরসিংদীতে স্যামসাংয়ের কারখানায় এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সঙ্গে কোম্পানির কর্মকর্তারা- সংগৃহীত

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া বলেছেন, বাংলাদেশ অদূর ভবিষ্যতে উৎপাদন ও রফতানিমুখী দেশ হিসেবে পরিচিত হবে। এ জন্য যথাযথ উদ্যোগ নেওয়া হয়েছে। বিনিয়োগকারীদের নানা ধরনের প্রণোদনা ও সহায়তা দেওয়া হচ্ছে। সরকারের বিনিয়োগবান্ধব নীতির কারণে বিশ্বখ্যাত কোম্পানিগুলো বাংলাদেশে কারখানা স্থাপন করে উৎপাদন শুরু করেছে।

গত শনিবার নরসিংদীতে স্যামসাংয়ের স্মার্টফোন ও ইলেকট্রনিকস পণ্য উৎপাদন কারখানা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, স্যামসাংয়ের কারখানায় কোরিয়ান প্রকৌশলীদের তত্ত্বাবধানে বাংলাদেশি তরুণরাও দক্ষতার সঙ্গে কাজ করছে। এসব তরুণের মধ্য থেকে ভবিষ্যতে বড় প্রযুক্তি প্রকৌশলী বের হয়ে আসবে। পরিদর্শনকালে এনবিআর চেয়ারম্যানের সঙ্গে ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, বাংলাদেশের স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল বিভাগের জেনারেল ম্যানেজার বোমিন কিম, কনজ্যুমার ইলেকট্রনিকস বিভাগের জেনারেল ম্যানেজার হাক ডোই লি, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুবসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা এবং স্যামসাং ও ফেয়ার গ্রুপের কর্মকর্তারা।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, 'মেড ইন বাংলাদেশ' ভিশন সামনে রেখে এই কারখানায় সর্বোত্তম মানের পণ্য উৎপাদন করা হচ্ছে। এখন দেশীয় প্রকৌশলী এবং দক্ষ প্রযুক্তি কর্মীও তৈরি হচ্ছে। এ ধরনের কারখানা পরিচালনায় সরকারের অব্যাহত সমর্থন প্রত্যাশা করে তিনি বলেন, সেদিন বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশ পরিচিত হবে বিশ্বের অন্যতম প্রধান তথ্যপ্রযুক্তি কেন্দ্র হিসেবে।