নতুন দুটি ট্রাক্টর আনল এসিআই মোটরস

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

সোনালিকা ট্রাক্টরের নতুন দুটি মডেল বাজারে এনেছে এসিআই মোটরস। এসিআই পাঁচ বছর ধরে সোনালিকা ব্র্যান্ডের ট্রাক্টর বিক্রি করে আসছে। এ নতুন সংযোজন আরও ব্যয় সাশ্রয়ী হবে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ে এসিআই সেন্টারে দুটি নতুন ট্রাক্টর সিরিজের উদ্বোধন করা হয়। নাম দেওয়া হয়েছে সুপ্রিম সিরিজ ও টাইগার সিরিজ। অনুষ্ঠানে উৎপাদনকারী ভারতীয় প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ট্রাক্টরসের পক্ষে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক দীপক মিত্তাল, পরিচালক রাহুল মিত্তাল, আন্তর্জাতিক ব্যবসা শাখার সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা গৌরভ সাক্সেনা এবং এসিআইর পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ এইচ আনসারী, নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস। এ ছাড়া উপস্থিত ছিলেন উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন দুটি ট্রাক্টরের বৈশিষ্ট্য হচ্ছে ইঞ্জিন অধিক শক্তিশালী। পাশাপাশি ইঞ্জিন তেলসাশ্রয়ী। এ ছাড়া আছে উচ্চগতির হাই টর্ক গিয়ারবক্স, আকর্ষণীয় প্রজেকশন হেডলাইট, এরোডাইনামিক ডিজাইন, প্রশস্ত ড্রাইভিং প্ল্যাটফর্ম, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট, ক্লাস্টারসহ নানা সুবিধা। এসিআই ২০০৭ সালে সোনালিকা ট্রাক্টর বিক্রি শুরু করে।