ট্রান্সফাস্টকে কিনে নিল মাস্টারকার্ড

প্রকাশ: ১২ জুলাই ২০১৯      

শিল্প ও বাণিজ্য ডেস্ক

মাস্টারকার্ড বিশ্বব্যাপী পেমেন্ট নেটওয়ার্ক কোম্পানি ট্রান্সফাস্টকে অধিগ্রহণ করেছে। চলতি বছরের ৮ মার্চ মাস্টারকার্ড ট্রান্সফাস্টকে কিনে নেওয়ার ইচ্ছা প্রকাশ করে। মাস্টারকার্ডের স্থানীয় জনসংযোগ প্রতিষ্ঠান গতকাল এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ট্রান্সফাস্ট নিঃসন্দেহে মাস্টারকার্ডকে শক্তিশালী করবে। বিশেষ করে আন্তঃদেশীয় লেনদেনে স্বচ্ছতা আরও বাড়বে। আরও দ্রুত এবং সহজে দেশের বাইরে অর্থ লেনদেন সম্ভব হবে। ট্রান্সফাস্ট ক্রসবর্ডার লেনদেনের ক্ষেত্রে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে মাস্টারকার্ডকে সাহায্য করবে। অধিগ্রহণটি মাস্টারকার্ডের গ্লোবাল নেটওয়ার্ক সম্প্রসারণের মাধ্যমে গ্রাহকদের জন্য নতুন সুযোগ তৈরির কৌশলের অংশ। এর ফলে ব্যবসা, সরকার এবং ভোক্তা পর্যায়ে মাস্টারকার্ডের আর্থিক সেবা প্রদানের নেতৃস্থানীয় অবস্থানে একটি নতুন মাত্রা যোগ করবে, যার মধ্যে ব্যবসা থেকে ব্যবসা, ব্যক্তি থেকে ব্যক্তি বা অন্য অর্থ প্রবাহের মাধ্যমগুলো অন্তর্ভুক্ত।

মাস্টারকার্ডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট স্টিফেন গ্রেইঞ্জার বলেন, আজকের ঘোষণা বিশ্বব্যাপী প্রত্যাশিত এবং দ্রুত অর্থ প্রদানের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। গ্রাহকরা আধুনিক জীবন এবং দৈনন্দিন চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে এমন নিশ্চিত এবং নির্ভরযোগ্য রিয়েল-টাইম লেনদেন সেবা প্রত্যাশা করেন। ট্রান্সফাস্টের সিইও সমীশ কুমার বলেন, ট্রান্সফাস্টের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ দিন যখন আমরা আমাদের যাত্রার পরবর্তী স্বাভাবিক ধাপের দিকে যাওয়া শুরু করেছি।

মাস্টারকার্ড হচ্ছে আধুনিক প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান। ইলেকট্রনিক লেনদেনে বিশ্বের সবচেয়ে দ্রুতগতির নেটওয়ার্ক হলো মাস্টারকার্ডের। দুই শতাধিক দেশে এর কার্যক্রম রয়েছে। ট্রান্সফাস্ট এশিয়া, ইউরোপ, আফ্রিকা, আমেরিকা এবং অস্ট্রেলিয়া মহাদেশের ১২৫টিরও বেশি দেশে ক্রসবর্ডার পেমেন্ট নেটওয়ার্ক সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান। এর নিজস্ব পেমেন্ট নেটওয়ার্ক ৩০০টিরও বেশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে সংযুক্ত।