টিসিবির ডাল চিনি ও তেল বিক্রি শুরু রোববার

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

ঈদুল আজহার বাকি আর দুই সপ্তাহ। এ সময়ে নিত্যপণ্যের বাজারদর স্বাভাবিক রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে রাষ্ট্রায়ত্ত বাণিজ্য সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী রোববার থেকে রাজধানীসহ সারাদেশে ট্রাকে করে খোলাবাজারে তিন পণ্য বিক্রি করবে। এরই মধ্যে চিনি, মসুর ডাল ও ভোজ্যতেলের দর নির্ধারণ করে ডিলারদের কাছে সরবরাহ করছে সংস্থাটি।

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় টিসিবি। সংস্থাটি আশা করছে, এ উদ্যোগে বাজারে দামের ঊর্ধ্বমুখী প্রবণতা রোধ করা যাবে। ঈদের আগে পরিবেশকরা খোলা ট্রাকে প্রতি লিটার সয়াবিন তেল ৮৫ টাকা এবং প্রতি কেজি মাঝারি দানার মসুর ডাল ও চিনি ৫০ টাকায় বিক্রি করবে। সারাদেশের ১৮৭টি ভ্রাম্যমাণ ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে। একজন ক্রেতা একসঙ্গে চার কেজি চিনি ও মসুর ডাল এবং ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এদিকে গত বুধবার ঈদের আগে দ্রব্যমূল্য পরিস্থিতি নিয়ে এক বৈঠকে পেঁয়াজ, রসুন ও আদার 'ট্রাক সেলের' টিসিবির মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত হলেও এখনই এগুলো বিক্রি শুরু হবে না। সংস্থার কর্মকর্তা হুমায়ুন কবির জানান, টিসিবি এ বিষয়ে বাজার যাচাই করছে। প্রয়োজন অনুসারে পরে বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হবে।