গাজীপুরে স্পিনিং মিলে আগুন এক লাখ টাকা পাবে নিহতের পরিবার

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা করে আর্থিক সহায়তা দেবে সরকার। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান গতকাল বৃহস্পতিবার এ ঘোষণা দেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে এ সহায়তা দেওয়া হবে। এ সময় প্রতিমন্ত্রী অগ্নি-দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। গতকাল শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ছয় শ্রমিক নিহত হন।

অগ্নিকাণ্ডের সময় ওই কারখানায় এক হাজার ২০০ শ্রমিক কাজ করছিলেন। আগুন লাগার পরপরই ফায়ার অ্যালার্ম বেজে উঠলে সব শ্রমিক বেরিয়ে আসতে পারলেও নিহত ছয় শ্রমিক বের হতে পারেননি।

সহায়তার বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম বলেন, একজন শ্রমিকের মৃত্যু অপূরণীয় ক্ষতি। দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের পাশে শ্রম মন্ত্রণালয় আছে, থাকবে সব সময়। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের গাজীপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাপরিদর্শক ইউসুফ হোসেন জানান ইতিমেধ্যে নিহত শ্রমিকদের নাম- ঠিকানা সংগ্রহ করা হয়েছে।