বিএসটিআইয়ে গণশুনানি

কম সময়ে সেবা চান ব্যবসায়ীরা

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২০

সমকাল প্রতিবেদক

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে আরও কম সময়ে সেবা পেতে চান দেশ-বিদেশি শিল্প-উদ্যোক্তারা। তারা বলেন, আগের চেয়ে অগ্রগতি

হলেও সেবা দিতে আরও উন্নতির সুযোগ রয়েছে।

গতকাল মঙ্গলবার বিএসটিআই আয়োজিত গণশুনানিতে এ কথা বলেন ব্যবসায়ীরা। রাজধানীর তেজগাঁওয়ে সংস্থার প্রধান কার্যালয়ে সেবা আরও জনবান্ধব ও সহজীকরণ করতে স্টেক হোল্ডারদের নিয়ে এ শুনানির আয়োজন করা হয়। সংস্থার পরিচালক তাহের জামিলের সভাপতিত্বে সভায় পরিচালক আনোয়ার হোসেন মোল্লা, সাজ্জাদুল বারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুনানিতে ইউনিলিভার বাংলাদেশ, নেসলে বাংলাদেশ, জনসন অ্যান্ড জনসন, ট্রান্সকম বেভারেজ, ওমেগা এক্সিম, ড্যানিশ ফুডস, প্রাণ-আরএফএল, লালমাই গ্রুপসহ বিভিন্ন ব্যবসায়ী ও সেবা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তারা রাষ্ট্রায়ত্ত সংস্থাটির বিভিন্ন সেবার বিষয়ে মতামত তুলে ধরে সেবা সহজীকরণের বিষয়ে পরামর্শ দেন। তারা বলেন, সিটিজেন চার্টার অনুযায়ী বিএসটিআইর সেবা দেওয়ার সময় আগের চেয়ে এগিয়েছে। তবে আমদানি করা পণ্যের ক্ষেত্রে আরও কম সময়ে সেবা চান তারা। এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানান। কর্মকর্তারা তাদের যৌক্তিক দাবি বিবেচনায় নিয়ে সমাধানের আশ্বাস দিয়েছেন।