এফবিসিসিআই সভাপতির সঙ্গে বৈঠক করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতা করবে কানাডা

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২০

শিল্প ও বাণিজ্য ডেস্ক

কানাডার জননিরাপত্তা ও জরুরি প্রস্তুতিমন্ত্রী বিল ব্লেয়ার বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের যে কোনো প্রয়োজনে পাশে থাকবে কানাডা। গত বুধবার কানাডার টরন্টোতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন। গতকাল এফবিসিসিআই সভাপতির জনসংযোগ প্রতিষ্ঠান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বৈঠকে শেখ ফাহিম বলেন, বাংলাদেশ করোনাভাইরাস পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১৩ শতাধিক মানুষ মারা গেছে এবং সংক্রমিত হয়েছে ৪৫ সহস্রাধিক। জরুরি অবস্থায় প্রয়োজন হলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে কানাডা ও বাংলাদেশ। এছাড়া এ বৈঠকে দক্ষ মানবশক্তি তৈরিতে ইনস্টিটিউট ফর টেকনিক্যাল ভোকেশনাল এডুকেশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, শিল্প খাতে দক্ষ জনশক্তি তৈরি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনসহ দু'দেশের মধ্যে সহযোগিতার বিভিন্ন খাত নিয়ে আলোচনা হয়।

শেখ ফাহিম বলেন, এফবিসিসিআই কানাডার বিভিন্ন বাণিজ্যিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে একযোগে কাজ করবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে কাজ করে যাচ্ছে।