ফোর্বস টেকনোলজি কাউন্সিলের সদস্য পদ লাভ করলেন প্রযুক্তি উদ্যোক্তা এবং দুবাইভিত্তিক ডিজিটাল ট্রান্সফর্মেশন কোম্পানি 'স্পাইডার ডিজিটাল ইনোভেশন'-এর প্রতিষ্ঠাতা কাজী মনিরুল কবির। বিশ্বমানের শীর্ষ প্রযুক্তি কর্মকর্তা ও উদ্যোক্তারাই প্রতিষ্ঠানটির সদস্য হওয়ার সুযোগ পেয়ে থাকেন।

প্রযুক্তি উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করার আগে ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো, বাংলালিংক, গ্রামীণফোন, গুগলসহ খ্যাতনামা আরও অনেক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন কাজী মনিরুল কবির। ২০১২ সাল থেকে পরবর্তী দুই বছর বাংলাদেশ ও সিঙ্গাপুরে তিনি গুগলের কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৫ সালে দুবাইয়ে প্রতিষ্ঠা করেন ডিজিটাল ট্রান্সফর্মেশন কোম্পানি 'স্পাইডার ডিজিটাল ইনোভেশন'। এ ছাড়া আলটাম ইনফ্রাটেক নামে আরও একটি কোম্পানি আছে তার। তিনি কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক প্রথম বাংলাদেশি প্রোগ্রামেটিক অ্যান্ড নেটওয়ার্ক 'পার্পলপ্যাচ'-এর সহ-প্রতিষ্ঠাতাও বটে। প্রযুক্তি ব্যবসার পাশাপাশি বর্তমানে তিনি এইচটিপুল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করছেন।

কাজী মনিরুল কবির বলেন, 'ফোর্বস টেকনোলজি কাউন্সিলের সদস্য হতে পেরে আমি ভীষণ উচ্ছ্বাসিত। বিশ্বের অন্যতম এক্সক্লুসিভ থিঙ্কট্যাঙ্ক ও প্রযুক্তি উদ্যোক্তাদের এই সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত থেকে অবদান রাখার পাশাপাশি অনেক কিছু শিখতে পারব বলে আশা রাখি।'

মন্তব্য করুন