জেপি মরগানের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

একমাত্র বাংলাদেশি ব্যাংক হিসেবে টানা তিন বছর মার্কিন ডলার ক্লিয়ারিং এমটি ১০৩ ও এমটি ২০২ পুরস্কার পেয়েছে ব্র্যাক ব্যাংক।

যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক ও আর্থিক সেবা হোল্ডিং সংস্থা জেপি মরগান চেজ অ্যান্ড কোম্পানি এ স্বীকৃতি দেয়। ১৯৯৭ সাল থেকে বিশ্বব্যাপী এ পুরস্কার দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। এ স্বীকৃতির মাধ্যমে তারা গ্রাহকদের তহবিল স্থানান্তর পরিচালন কার্যক্রমের ধারাবাহিকতা এবং উচ্চমানের কর্মক্ষমতাকে স্বীকৃতি দেয়।

বিশ্বজুড়ে কভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে জেপি মরগান সম্প্রতি ভার্চুয়াল পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানটির এশিয়া-প্যাসিফিক ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনস গ্রুপের প্রধান ক্রিস্টিন ট্যানের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ব্র্যাক ব্যাংকের ডিএমডি ও চিফ অপারেটিং অফিসার সাব্বির হোসেন। জেপি মরগান বাংলাদেশের নির্বাহী পরিচালক ও প্রধান প্রতিনিধি সাজ্জাদ আনাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, 'টানা তৃতীয় বছরের মতো এ স্বীকৃতি আমাদের ডিজিটাল ব্যাংকিং এবং প্রক্রিয়া দক্ষতায় পারদর্শিতার প্রমাণ দেয়। উচ্চতর এসটিপি হার কম অপারেটিং ঝুঁকি এবং প্রক্রিয়ার উচ্চতর মানের প্রমাণ দেয়। সংবাদ বিজ্ঞপ্তি।