দেশে আউডির নতুন মডেলের গাড়ি

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০

শিল্প ও বাণিজ্য ডেস্ক

দেশে নতুন মডেলের আউডি কিউ৭ গাড়ি এনেছে আউডি বাংলাদেশ। কিউ সিরিজের গাড়ির জনপ্রিয়তার ওপর ভিত্তি করে নতুন ডিজাইনের এসইউভি গাড়িটি আনা হয়েছে।

রাজধানীতে সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্মে নতুন মডেলের গাড়ির উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে যুক্ত ছিলেন ঢাকায় জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহল্টজ, আউডি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সাদ নুসরাত খান, বিপণন ব্যবস্থাপক শীতাল তাসলিমসহ অন্যান্য কর্মকর্তা। এতে আরও জানানো হয়, আউডি কিউ৭ মডেলের গাড়িটি দেশে পাওয়া যাবে এক কোটি ৫৮ লাখ টাকায়। দেশে এ ব্র্যান্ডের অনুমোদিত প্রতিনিধি প্রগ্রেস মোটরস ইমপোর্টস থেকে গাড়িটি কেনা যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, কিউ৭ গাড়িটি এ সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রীত। গাড়িটি গতি এবং প্রযুক্তিগত বৈশিষ্ট্যে অনন্য। নতুন ডিজাইনের পাশাপাশি এ মডেলকে আরও আধুনিকায়ন করা হয়েছে দৃষ্টিনন্দন ও প্রযুক্তিগতভাবে। নতুন ডিজাইনের অষ্টাভুজ আকারের একক ফ্রেম গ্রিল গাড়িটিকে শক্তিশালী ও দেখতে আকর্ষণীয় করেছে। এখন আরও বড় ও উন্নত মডেলটিতে আছে তিন লিটার ভি৬ টার্বো চার্জড ইঞ্জিন এবং মাইল্ড হাইব্রিড প্রযুক্তি। এর সর্বাধিক আউটপুট হলো ৩৪০ হর্স পাওয়ার এবং ৫০০ নিউটন মিটার টর্ক। এতে রয়েছে ফোর হুইল ড্রাইভ কোয়াট্রোসহ ৮ স্পিড ট্রিপটোনিক ট্রান্সমিশন।