ইনকিউবেশন সেন্টার করছে এসএমই ফাউন্ডেশন

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

নতুন উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থান বাড়াতে দুটি বিজনেস ইনকিউবেশন সেন্টার স্থাপন করছে এসএমই ফাউন্ডেশন। ঢাকা ও চট্টগ্রামে এ দুটি সেন্টার হবে। এর পরিচালনা ও ব্যবস্থাপনার জন্য জাতীয় কৌশলপত্র তৈরির কাজ প্রায় চূড়ান্ত করা হয়েছে।

গতকাল শনিবার এ বিষয়ে এক কর্মশালায় এসব তথ্য জানানো হয়। কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে উদ্যোক্তা হিসেবে তৈরি করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ঢাকা ও চট্টগ্রামের বিজনেস ইনকিউবেশন সেন্টার করা হচ্ছে।

অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেন, এসএমই নীতিমালা বাস্তবায়নে উদ্যোক্তাদের সব ধরনের সহায়তা করবে এসএমই ফাউন্ডেশন। এ খাতের উন্নয়নে এসএমই ফাউন্ডেশন সেন্টার অব অ্যাক্সেলেন্স হিসেবে কাজ করছে।

এশীয় উন্নয়ন ব্যাংকের পরামর্শক এবং আন্তর্জাতিক ইনকিউবেশন সেন্টার বিশেষজ্ঞ হুলিয়া তেতিক বিজনেস ইউকিউবেশন সেন্টার ব্যবস্থাপনা ও পরিচালনায় তৈরি করা জাতীয় কৌশলপত্রের সার সংক্ষেপ তুলে ধরেন।