প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ (এফডিআই) বাড়াতে বাংলাদেশের ব্র্যান্ডিং করবে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। এর অংশ হিসেবে দেশের ব্যবসাবান্ধব পরিবেশসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি তুলে ধরতে বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) নামের একটি প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে সংস্থাটি।

বিডা কার্যালয়ে গতকাল বুধবার এ বিষয়ক সমঝোতা স্মারক (এমওইউ) সই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম। চুক্তির আওতায় উভয় প্রতিষ্ঠান প্রাথমিকভাবে আগামী এপ্রিলে 'বাংলাদেশ-ইতালি বিনিয়োগ' শীর্ষক ভার্চুয়াল সম্মেলন করবে। এ ছাড়া বিভিন্ন দেশে রোড শো, সেমিনার ও কনফারেন্স আয়োজন করবে। বিডার নির্বাহী সদস্য মোশারফ হোসেন ও বিবিএফ গ্লোবালের চেয়ারম্যান অধ্যাপক মাসুদ এ খান এমওইউতে সই করেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, বিদেশি বিনিয়োগ বাড়াতে নতুন করে উদ্যোগ নেওয়া হয়েছে। বিবিএফের মাধ্যমে বিভিন্ন দেশে ব্র্যান্ডিং করা হবে। বিডা করোনার চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে এবং নতুন সুযোগগুলো কাজে লাগাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

মাসুদ এ খান বলেন, বিবিএফ গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে বিদেশি বিনিয়োগ আকর্ষণে পদক্ষেপ নেওয়া হবে। ব্র্যান্ডিংয়ের সময় সম্ভাবনাময় খাত বিদেশিদের সামনে তুলে ধরা হবে।

মন্তব্য করুন