দেশের বিপণন সুপারস্টার খ্যাত করপোরেট ব্যক্তিত্ব সৈয়দ আলমগীর আকিজ গ্রুপে যোগ দিয়েছেন। গতকাল সোমবার তিনি আকিজ ভেঞ্চারসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) হিসেবে কাজ শুরু করেছেন।

দেশে সাবানের হালাল ব্র্যান্ডের প্রবক্তা সৈয়দ আলমগীর ২২ বছর এসিআই গ্রুপের এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। এর আগে তিনি শীর্ষস্থানীয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

করপোরেট জগতের স্বনামধন্য এই ব্যক্তিত্ব প্রায় দুই যুগ আগে যমুনা গ্রুপের অ্যারোমেটিক সাবানের ব্র্যান্ডকে 'শতভাগ হালাল সাবান' স্লোগান দিয়ে বাজারের শীর্ষে তুলেছিলেন। মার্কিন বিপণন বিশেষজ্ঞ ফিলিপ কোটলারের বিখ্যাত বই 'প্রিন্সিপালস অব মার্কেটিংয়ের' একটি সংস্করণে হালাল সাবানের বিপণন কৌশলটি একটি 'কেস স্টাডি' হিসেবে উলেল্গখ করা হয়। সাবান ছাড়াও ভোগ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য বা ফাস্ট মুভিং কনজ্যুমার গুডস (এফএমসিজি) খাতের নানা পণ্যকে তিনি ভোক্তাপ্রিয় করে তুলেছেন।

নতুন কর্মস্থলে যোগ দেওয়ার পর সৈয়দ আলমগীর সমকালকে বলেন, আকিজ গ্রুপকে আরও এগিয়ে নিতে নতুন ব্র্যান্ডের পণ্য বাজারে আনতে কাজ করবেন তিনি। ভোক্তাদের চাহিদা পূরণের দিকে মনোযোগী হবেন এবং মানসম্পন্ন পণ্য নিয়ে আসবেন।

আকিজ ভেঞ্চারস বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর, হবিগঞ্জ ও মানিকগঞ্জে বড় বিনিয়োগের পরিকল্পনা করছে।

মন্তব্য করুন