এইচএসবিসি বাংলাদেশ এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) শিক্ষার্থীদের জন্য আন্তর্জাতিক শিক্ষা অর্জন সহজ করার উদ্দেশ্যে যৌথ উদ্যোগ নিয়েছে।

এর আওতায় শিক্ষার্থীদের জন্য ওভারসিজ অ্যাকাউন্ট খোলার পাশাপাশি এইচএসবিসির আন্তর্জাতিক শিক্ষার স্টুডেন্ট ফাইল অ্যাকাউন্টের মাধ্যমে যাবতীয় লেনদেন করা সম্ভব হবে।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে আইইউবির বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী এবং অনুষদ সদস্যদের বিদেশে শিক্ষা গ্রহণের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করা হবে। এ ছাড়া এইচএসবিসি বাংলাদেশ ও আইইউবির মধ্যে সম্প্রতি স্বাক্ষরিত সমঝোতা স্মারকের (এমওইউ) পরিপ্রেক্ষিতে বিদেশে উচ্চ শিক্ষার বিষয়ে পরামর্শও প্রদান করবে এইচএসবিসি। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক নিয়াজ আহমেদ খান (ভারপ্রাপ্ত উপাচার্য) উপস্থিত ছিলেন।

এ বিষয়ে এইচএসবিসি বাংলাদেশের ওয়েলথ অ্যান্ড পার্সোনাল ব্যাংকিং প্রধান আহমেদ সাইফুল ইসলাম বলেন, বিদেশে শিক্ষা অর্জনে ইচ্ছুক সব শিক্ষার্থীর জন্য ব্যাংকিং অংশীদার হিসেবে থাকার গুরুত্বকে উপলব্ধি করে এ উদ্যোগে রয়েছে এইচএসবিসি।

এইচএসবিসি বাংলাদেশের কাস্টমার ভ্যালু ম্যানেজমেন্টের প্রধান গীতাঙ্ক দেবদীপ দত্ত বলেন, এইচএসবিসির সহায়তায় বিদেশে শিক্ষার জন্য প্রস্তুতি নেওয়া আগের চেয়ে বহুগুণে সহজ হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন