সর্বত্র গুঞ্জনমন্ত্রী হচ্ছেন রাঙ্গাও আশিকুর

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৪      

ইকবাল হোসেন, রংপুর

রংপুর থেকে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দু'জন মন্ত্রিপরিষদে স্থান পাচ্ছেন বলে জোর গুঞ্জন শোনা যাচ্ছে। তারা হলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা। এ ছাড়া আওয়ামী লীগের টিপু মুনশির কথাও শোনা যাচ্ছে। তারা তিনজনই মন্ত্রিত্ব পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
রংপুরের গঙ্গাচড়া আসনের সংসদ সদস্য জেলা ও মহানগর জাতীয় পার্টির সভাপতি এবং দলের প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা। তিনি জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক। জাপা নেত্রী রওশন এরশাদের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালাহ উদ্দিন কাদেরী বলেন, আমরা চাই মসিউর রহমান রাঙ্গাকে মন্ত্রী করা হোক। এ ব্যাপারে মসিউর রহমান রাঙ্গা বলেন, চেষ্টা অব্যাহত রয়েছে। দল যোগ্য মনে করলে মন্ত্রী হব।
রংপুরের মিঠাপুকুর আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে বন ও পরিবেশ
প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবারও তিনি মন্ত্রী হচ্ছেন বলে জোর গুঞ্জন শোনা যাচ্ছে। মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন বলেন, রংপুরবাসী চায় মন্ত্রিপরিষদে এইচএন আশিকুর রহমান থাকুন। কারণ তিনি মন্ত্রী হলে এ অঞ্চলের আরও উন্নয়ন হবে।
এ ছাড়া রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য শিল্পপতি টিপু মুনশি মন্ত্রিপরিষদে ঠাঁই পাচ্ছেন বলেও শোনা যাচ্ছে। টিপু মুনশির ঘনিষ্ঠ তুহিন চৌধুরী জানান, এলাকাবাসী টিপু মুনশিকে মন্ত্রী হিসেবে দেখতে চায়। তিনি মন্ত্রী হলে এলাকায় বেকার সমস্যার সমাধান হবে।