টাঙ্গাইলে ট্রেন-ট্রাকসংঘর্ষ, নিহত ২

আহত ৭ জন

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৪      

ম টাঙ্গাইল/মির্জাপুর প্রতিনিধি
টাঙ্গাইলে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল ১০টায় বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের টেংগুরিয়াপাড়া রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতরা হলেন ট্রাকচালক সুজাত আলী (৩৬) ও শ্রমিক নিজাম উদ্দিন (৩০)। তাদের বাড়ি সিরাজগঞ্জ জেলায়।
বাসাইল উপজেলার হাবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম জানান, হাবলা ভোরপাড়া থেকে মাটিভর্তি একটি ট্রাক নাটিয়াপাড়া যাচ্ছিল। টেংগুরিয়াপাড়া রেলক্রসিং পার হওয়ার সময় রংপুর থেকে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি ওই ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ট্রাকটি রেললাইনের পাশের খাদে পড়ে পানিতে ডুবে যায়। এ সময় ঘটনাস্থলেই ট্রাকের চালকসহ দু'জন নিহত হন। এ ঘটনায় পথচারীসহ আহত হন সাতজন।
আহতরা হলেন_ ট্রেনযাত্রী গাইবান্ধার গোপালপুর ভাটপাড়া গ্রামের জয়নাল মিয়ার ছেলে রেজাদুর রহমান, বগুড়ার কাহালু উপজেলার কাহালু গ্রামের আবদুল হামিদের ছেলে এনামূল, সিরাজগঞ্জের রগুনাথপুর গ্রামের আজাহার আলীর ছেলে সুজাফ আলী, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নড়াইল গ্রামের শাফি মিয়ার ছেলে লিটন, বগুড়ার নন্দিগ্রাম উপজেলার কামুল্লা সরকারপাড়া গ্রামের আবদুল গাফ্ফারের ছেলে রতন, নওগাঁর বদলগাছী উপজেলার কফিল উদ্দিনের ছেলে খাদেমূল ইসলাম এবং ট্রাক শ্রমিক সিরাজগঞ্জের চরতেলিজানা গ্রামের নিজার আলীর ছেলে এজার উদ্দিন। তাদের টাঙ্গাইল জেনারেল ও মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাসাইল থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া জানান, ওই লেভেল ক্রসিংয়ে কোনো ব্যারিয়ার না থাকায় এবং ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে।
টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনের জিআরপি থানা সূত্র জানায়, দুর্ঘটনার বিষয়টি ঢাকা জিআরপি থানায় জানানো হয়েছে। জিআরপি ঘটনাস্থলে এসে লাশ নিয়ে যাবে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে ফেরত দেওয়া হবে।