সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

চট্টগ্রামে সাততলা ভবনে ফাটল
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামের মুরাদপুর এলাকায় আরএস নিকেতন নামের একটি সাততলা ভবনে ফাটল দেখা দিয়েছে। বড় ধরনের ফাটল ছাড়াও একাংশ হেলে পড়ায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। দুর্ঘটনা এড়াতে এর বাসিন্দাদের দ্রুত ভবন ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে এ ফাটল নজরে এলে ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসিম উদ্দিন জানান, ভবনটির নিচতলার অন্তত চারটি অংশে ফাটল দেখা দিয়েছে। ভবনটি কিছুটা দেবেও গেছে। নির্মাণ ত্রুটির কারণে এমনটি হয়ে থাকতে পারে। বিষয়টি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
বিএসএফের হাতে রাখাল আটক
ম বেনাপোল প্রতিনিধি
বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে সোমবার রাতে সেলিম হোসেন নামে এক রাখালকে ধরে নিয়ে গেছে বিএসএফ। সে বেনাপোলের নামাজ গ্রামের আবুল হোসেনের ছেলে। সেলিমের মা হাজেরা খাতুন জানান, তার ছেলে সোমবার রাতে পুটখালী সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যায়। তার সঙ্গের ৭-৮ রাখাল গরু নিয়ে দেশে ফিরে এলেও সেলিম ফিরে আসেনি। বিজিবি জানায়, বিএসএফ সদস্যরা এ ব্যাপারে কিছু জানাননি।
চট্টগ্রামে পর্যটন মেলা শুরু ৬ ফেব্রুয়ারি
ম চট্টগ্রাম ব্যুরো
আগামী ৬ ফেব্রুয়ারি বন্দরনগরী চট্টগ্রামে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ট্রাভেল মার্ট-২০১৩। দেশের শীর্ষর্স্থানীয় পাক্ষিক 'দি বাংলাদেশ মনিটর' এ মেলার আয়োজন করছে। নগরীর দি পেনিনসুলা চিটাগাং হোটেলে এ মেলায় অংশগ্রহণ করবে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে।
যৌতুক মামলায় স্বামীর দুই বছর সাজা
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামে যৌতুকের দাবিতে নারী নির্যাতনের দায়ে দেবাশীষ ভট্টাচার্য নামে এক ব্যক্তির দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে। গতকাল মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২-এ বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করেন। দণ্ডিত দেবাশীষ রাউজানের নোয়াপাড়ার বাসিন্দা।
চট্টগ্রামে পৃথক অগি্নকাণ্ড :৯ দোকান ছাই
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামে বন্দর থানাধীন বাকের আলী ফকির লেন এলাকায় গত সোমবার গভীর রাতে এক অগি্নকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত হয়ে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। একই দিন ইপিজেড থানার মাইলের মাথায় একটি ওষুধের দোকানে অগি্নকাণ্ডে ২ লাখ টাকার মালপত্র পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। উভয় অগি্নকাণ্ডের সূত্রপাত শর্টসার্কিট থেকে।
খুলনায় জামায়াত নেতা গ্রেফতার
ম খুলনা ব্যুরো
জামায়াতে ইসলামীর খুলনা মহানগর শাখার প্রচার সম্পাদক ও দৌলতপুর থানা শাখার সেক্রেটারি আল ফিদা হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি দৌলতপুরের পাবলা এলাকার বাসিন্দা। মঙ্গলবার নগরীর কবির বটতলা এলাকায় ভাইয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। দৌলতপুর থানার ওসি সুরেশ চন্দ্র হালদার জানান, জামায়াত নেতা আল ফিদা হোসেনের বিরুদ্ধে ২০১২ সালে নতুন রাস্তা মোড়ে পুলিশের ওপর হামলা এবং ২০১৩ সালে দৌলতপুর স্ট্যান্ডে বেবিট্যাক্সি ভাংচুর ও অগি্নসংযোগের মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।
বালিয়াকান্দিতে কবর খুঁড়ে কঙ্কাল চুরি
ম রাজবাড়ী প্রতিনিধি
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের সোনাইডাঙ্গা গ্রামের কবরস্থান থেকে সোমবার রাতে কবর খুঁড়ে আটটি মানব কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। আগেও এখান থেকে পাঁচটি কঙ্কাল চুরি হয়েছিল। জামালপুর ইউপি চেয়ারম্যান ফরিদ হোসেন বাবু জানান, তিনি কবরস্থান কমিটিকে সতর্ক দৃষ্টি রাখতে বলেছিলেন। আলোর ব্যবস্থাও করেছেন। তারপরও চুরি হওয়াটা দুঃখজনক। বালিয়াকান্দি থানার ওসি আবু শামা আবুল হায়াৎ এ ব্যাপারে কিছু জানেন না বলে জানান।
ফুলতলায় ট্রাকচাপায় নানি-নাতি নিহত
ম ফুলতলা (খুলনা) প্রতিনিধি
খুলনার ফুলতলা উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নানি সখিনা বেগম (৫০) ও নাতি রোমান (১০) নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ৬টায় খুলনা-যশোর মহাসড়কের ফুলতলা এমএম কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় নিহত সখিনার মেয়ে কেয়া (২৮) আহত হন। তারা উপজেলার বুড়িয়ারডাঙ্গা গ্রামের বাসিন্দা। ট্রাকসহ চালক পালিয়ে গেছে।
টাকা ও মোবাইল ফোন ছিনতাই
ম ফুলতলা (খুলনা) প্রতিনিধি
ফুলতলার আইডিয়াল মোড়ে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে গাড়াখোলা গ্রামের তবিবুর রহমান সোহাগের কাছ থেকে ১৮ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে গেছে। সোহাগ উপজেলার সোনালী ব্যাংক থেকে টাকা তুলে বাড়ি ফিরছিলেন। এ ব্যাপারে ফুলতলা থানায় মামলা হয়েছে।
মিরসরাইয়ে বোমা-রকেট প্যারাসুট উদ্ধার
ম মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
মিরসরাইয়ে একটি বোমা, একটি ককটেল ও ৩টি রকেট প্যারাসুটসহ শিবিরের বেশকিছু কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানীর একটি কবরস্থান ও বশির উল্যা মিস্ত্রি মসজিদের পাশের একটি ঘর থেকে এগুলো উদ্ধার করা হয়। পুলিশ নোয়াখালী জেলার কবিরহাট এলাকার মো. ইব্রাহীমের ছেলে মো. ইসমাইল, মায়ানী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওমর ফারুক ও নুরুল মোস্তফার ছেলে নুরছাপাকে আটক করে।
প্যারোলে মুক্তি : ভাইয়ের জানাজায় যুবদল নেতা
ম চট্টগ্রাম ব্যুরো
প্যারোলে দেড় ঘণ্টা মুক্তি পেয়ে বড় ভাইয়ের জানাজায় অংশ নিলেন চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহসভাপতি ইয়াছিন চৌধুরী লিটন। মঙ্গলবার সকালে ভাইয়ের মৃত্যু হলে জানাজায় অংশ নিতে জেলা প্রশাসক বরাবর আবেদন করে তার পরিবার। জেলা প্রশাসকের নির্দেশে চট্টগ্রাম কারাগার কর্তৃপক্ষ বিকেল ৩টায় পুলিশ পাহারায় তাকে মুক্তি দেয়। জানাজা শেষে বিকেল সাড়ে ৪টায় কারাগারে ফিরে আসেন লিটন।
রামুতে বরযাত্রার গাড়িতে ডাকাতি, গুলিবিদ্ধ ১
ম রামু (কক্সবাজার) প্রতিনিধি
জেলার রামুতে বরযাত্রার গাড়িতে ডাকাতি হয়েছে। মঙ্গলবার উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া ঢালায় কক্সবাজার-টেকনাফ মহাসড়কে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতের গুলিতে পুলিশের কনস্টেবল বাবুল শর্মা (৪৫) আহত হন। তাকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উখিয়ার পালংগার্ডেন কমিউনিটি সেন্টারে বিয়ে অনুষ্ঠান শেষে ডাকাত দলের কবলে পড়ে গাড়ি বহর।
চট্টগ্রামে ছাত্রসেনার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামে নানা আয়োজনে সংগঠনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইসলামী ছাত্রসেনা। মঙ্গলবার ইসলামী ছাত্রসেনা নগরীর মোমিন রোডের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও পরে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে। এর আগে সকালে দিবসটি উপলক্ষে নগরীতে র‌্যালি বের হয়। ইসলামী ছাত্রসেনা নেতা সৈয়দ মুহাম্মদ খোবাইবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন যুবসেনা নেতা মুহাম্মদ নাজিম উদ্দীন, এনামুল হক, মামুনুর রশীদ, জিএম শাহাদত হোসাইন মানিক প্রমুখ।