এমপি হওয়ার দৌড়ে ঢাকামুখী সিলেটের নারী নেত্রীরা

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

সিলেট ব্যুরো
সংরক্ষিত আসনে এমপি হওয়ার দৌড়ে ঢাকামুখী সিলেটের আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নারী নেত্রীরা। তারা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করে তদবিরও চালাচ্ছেন। ইতিমধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির ডজন খানেক নেত্রী মনোনয়নপত্রও কিনেছেন।
দলীয় সূত্রে জানা গেছে, সিলেট বিভাগের চার জেলা থেকে এবার আওয়ামী লীগের দু'জন নারী সদস্য সংরক্ষিত আসনে সংসদ সদস্য নির্বাচিত হবেন। এ অবস্থায় মনোনয়নপ্রত্যাশীরা তাকিয়ে আছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে।
গত দুটি নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংরক্ষিত আসনে সংসদ সদস্য হয়েছিলেন সিলেট আওয়ামী লীগের নেত্রী সৈয়দা জেবুন্নেছা হক। তার সঙ্গে এবার প্রার্থী হয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা ইফতেখার হোসেন শামীমের স্ত্রী নাজনিন হোসেন, আওয়ামী লীগ নেত্রী রুবি ফাতেমা ইসলাম, সিলেট সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র ও বর্তমান কাউন্সিলর শাহানারা বেগম, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদের জ্যেষ্ঠ পুত্রবধূ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার কমিটির সহসম্পাদক মুমতাহীনা রীতু এবং মৌলভীবাজার মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জোহরা আলাউদ্দিন। তারা ইতিমধ্যে মনোনয়নপত্র কিনে গত রোববার গণভবনে দলীয়প্রধান শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।
এদিকে জাতীয় পার্টি থেকে দু'জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন_ জাতীয় পার্টির সিলেট মহানগরের সভানেত্রী শিউলী আক্তার ও জেলার সাধারণ সম্পাদক হেনা বেগম। এমপি হতে তারাও চালাচ্ছেন জোর লবিং। কেন্দ্রীয় নেতাদের কাছে তারা ধরনাও দিচ্ছেন।