অধিক জনশক্তি নিতে আমিরাতকে আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

বাসস
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ থেকে অধিক জনশক্তি বিশেষ করে দক্ষ ও আধাদক্ষ কর্মী নিয়োগের জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যোগ্য প্রকৌশলী, চিকিৎসক, নার্স, প্যারা-মেডিকস, আইটি বিশেষজ্ঞ ও হিসাবরক্ষক গড়ে তুলেছে, যা আরব আমিরাতের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সক্ষম।
বাংলাদেশে আমিরাতের নবনিযুক্ত রাষ্ট্রদূত ড. সাঈদ বিন হাজর আল শেহি গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।
তিনি অবকাঠামো, কৃষিভিত্তিক শিল্প, বিদ্যুৎ, তেল, গ্যাস, খনিজ সম্পদ উত্তোলন, শিক্ষা ও আইটি খাতে আমিরাতের অধিক বিনিয়োগের আমন্ত্রণ জানান।
শেখ হাসিনা ঢাকা ও মংলা বন্দরের সঙ্গে চট্টগ্রামের স্থল কন্টেইনার ডিপো নিউমুরিং কন্টেইনার টার্মিনালের যোগাযোগের ক্ষেত্রে সরকারি পর্যায়ে দুবাই পোর্ট ওয়ার্ল্ডের সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন।
অ্যাম্বাসাডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ মো. ওয়াহিদ-উজ-জামান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।
উত্তর কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সঙ্গে বাণিজ্য জোরদার এবং এ দেশ থেকে বিশেষ করে ওষুধ, সিরামিক ও তৈরি পোশাক আমদানি করতে উত্তর কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বাংলাদেশের উত্তর কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত রি সং হাইয়ন গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করলে তিনি এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, উত্তর কোরিয়া বাংলাদেশ থেকে সিরামিক, ওষুধ ও তৈরি পোশাকের মতো বিশ্বমানের পণ্য আমদানি করতে পারে।