লক্ষ্মীপুরে টেন্ডার বাক্স ছিনতাই করেছে দুর্বৃত্তরা

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
রায়পুরে টেন্ডার বাক্স ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে রায়পুর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) কার্যালয়ে এ ঘটনা ঘটে। উপজেলা প্রকৌশলী মো. আক্তার হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, নামধারী যুবলীগের আরিফসহ কয়েকজন টেন্ডার বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। এ ব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
উপজেলা প্রকৌশল কার্যালয় ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, রায়পুর উপজেলায় পিইডিপি-৩ প্রকল্পের আওতায় ২ প্যাকেজে মধ্য উধমারা, পূর্ব চরপাতা ও চর মোহনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২ কোটি ১৫ লাখ টাকার কাজের দরপত্র বিক্রি হয়। বিক্রির শেষ দিন সোমবার পর্যন্ত এ কার্যালয় থেকে ৩৩টি সিডিউল বিক্রি হয়। মঙ্গলবার ছিল জমা দেওয়ার শেষ দিন। সকাল থেকে দরপত্র জমা দিতে থাকে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো। দুপুর ১২টার দিকে একদল দুর্র্বৃত্ত উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে ঢুকে টেন্ডার বাক্স ছিনিয়ে নেয়। পরে তারা ওই কার্যালয়ের সামনে টেন্ডার বাক্স ভাংচুর করে জমা পড়া দরপত্রগুলো নিয়ে যায়। রায়পুর উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাসেল বলেন, এ ঘটনার সঙ্গে যুবলীগের কোনো নেতাকর্মী জড়িত কিংবা সম্পৃক্ততা নেই। রায়পুর থানার ওসি রূপক কুমার শাহা বলেন, এ ঘটনায় মামলা হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে দরপত্রের টেন্ডার বাক্স ছিনতাইয়ের অভিযোগে রায়পুর উপজেলা ও পৌর যুবলীগের কমিটি বাতিল করেছে জেলা যুবলীগ। জেলা যুবলীগের আহ্বায়ক সৈয়দ আহমদ ও সদস্য সচিব সালাউদ্দিন টিপু গতকাল মঙ্গলবার সন্ধ্যায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। অন্যদিকে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রায়পুর উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাসেল, যুগ্ম আহ্বায়ক আরিফ হোসেন ও পৌর যুবলীগের আহ্বায়ক সামছুল ইসলাম বাবুলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।