মানুষ তত্ত্বাবধায়ক সরকার বোঝে না তারা শান্তি চায় খাদ্যমন্ত্রী

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

বগুড়া ব্যুরো
বাংলাদেশের মানুষ নির্বাচনের ভালো-মন্দ কিংবা তত্ত্বাবধায়ক সরকার বোঝে না। তারা শান্তি চায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
মন্ত্রী গতকাল মঙ্গলবার সকালে বগুড়া সার্কিট হাউসে রংপুর ও রাজশাহী বিভাগের খাদ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। দেশে বর্তমানে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, 'একটা অরাজক পরিস্থিতি থেকে দেশ এখন ভালো অবস্থায় এসেছে। যদি এটা ধরে রাখা যায়, তাহলে মানুষ কোনো অপপ্রচারে কান দেবে না।'
অ্যাডভোকেট কামরুল ইসলাম খাদ্য বিভাগের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়ে বলেন, 'বর্তমান সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেবে না। প্রশাসনের নিচ থেকে ওপর পর্যন্ত সব পর্যায়ে দুর্নীতিমুক্ত রাখতে হবে। কোনো সিন্ডিকেটও সহ্য করা হবে না।' তিনি আমন চাল সংগ্রহ অভিযান সফলভাবে সম্পন্ন করতে কর্মকর্তাদের নির্দেশ দেন। বাজার স্থিতিশীল রাখতে আগামীতে খোলা বাজারে চাল ও গমের আটা বিক্রির কথাও বলেন তিনি। খাদ্য মজুদ বৃদ্ধির জন্য রংপুরে কেন্দ্রীয় গুদাম (সিএসডি) নির্মাণ এবং অন্যান্য জেলায় গুদাম সংস্কার করা হবে বলেও জানান।
মতবিনিময় সভায় খাদ্য মন্ত্রণালয়ের সচিব মুশফিকা ইকফাত, খাদ্য অধিদফতরের মহাপরিচালক আহমেদ হোসেন খান, বগুড়ার জেলা প্রশাসকসহ রংপুর ও রাজশাহী বিভাগের খাদ্য কর্মকর্তা এবং জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন উপস্থিত ছিলেন।
সভায় কর্মকর্তারা জানান, উত্তরাঞ্চলে খাদ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে এবং আমনের সংগ্রহও সন্তোষজনক।