কক্সবাজারে শিবিরের হামলায় ছাত্রলীগের ৫ কর্মী আহত

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

কক্সবাজার অফিস
কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে শিবিরকর্মীদের হামলায় ছাত্রলীগের ৫ কর্মী আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে ইনস্টিটিউটের প্রধান গেটে এ হামলা চালানো হয়। ইনস্টিটিউট ছাত্রলীগের শাখা সভাপতি সাজ্জাদ হোসেন চৌধুরী জানিয়েছেন, কলেজে মঙ্গলবার বিকেলে ফুড টেকনোলজি বিভাগের অষ্টম পর্বের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে শিক্ষার্থীরা বের হওয়ার আগ মুহূর্তে শিবিরের বহিরাগত এক ক্যাডার প্রধান গেটে অবস্থান করে ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে ছাত্রলীগের ২ কর্মী গুলিবিদ্ধ এবং ৩ জন আহত হন। খবর পেয়ে পুলিশ শিক্ষার্থীদের বের করে নিয়ে আসে।
গুলিবিদ্ধসহ ছাত্রলীগ কর্মী ফুড টেকনোলজি বিভাগের অষ্টম পর্বের শিক্ষার্থী জাহেদুর রহমান ও আবদুর রহমানকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা জানান, গুলিবিদ্ধ হওয়ার পর তাদের শিবির ক্যাডাররা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে। সদর থানার ওসি জসীম উদ্দিন জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অভিযান চলছে। সন্ধ্যা ৭টা পর্যন্ত ২ জনকে আটক করা হয়েছে।
কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন জানান, ৭ জানুয়ারি প্রথম বর্ষের শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস উপলক্ষে ছাত্রলীগের বরণ অনুষ্ঠানে একদল বহিরাগত শিবির ক্যাডার অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ছাত্রলীগের ৫ কর্মী আহত হন।