আপত্তিকর মন্তব্যের জন্য খালেদাকে ক্ষমা চাইতে হবে ইনু

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

সমকাল প্রতিবেদক
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অভিযোগ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযান নিয়ে যে মন্তব্য করেছেন_ দেশ, জনগণ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সেনাবাহিনীর জন্য তা 'অপমানজনক'। আপত্তিকর মন্তব্যের জন্য খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ইনু এসব কথা বলেন। সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন, এর জবাবে এ সংবাদ সম্মেলন করা হয়। হয়।
তথ্যমন্ত্রী অভিযোগ করেন, সোমবার খালেদা জিয়া সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান, হেফাজতের সমাবেশ, সরকার, সংসদ ও যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। এ মন্তব্য হতাশা ও দুঃখজনক।
তথ্যমন্ত্রী বলেন, 'খালেদা জিয়া তার বক্তব্যে ইনকিলাবের বানোয়াট 'কাহিনীর' প্রতিফলন ঘটিয়ে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। এ ধরনের দায়িত্বজ্ঞানহীন উক্তি দেশ, জনগণ ও গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়।' ইনু বলেন, বাংলাদেশে সন্ত্রাস দমনের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্ট দক্ষতা ও যোগ্যতা রয়েছে। তাদের নিয়ে মন্তব্য করার সময় যথেষ্ট সচেতন হওয়া উচিত। তাই খালেদা জিয়াকে মিথ্যাচার, বানোয়াট ও উদ্ভট বক্তব্য প্রত্যাহার করে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।