মধ্যবর্তী নির্বাচন নিয়ে কোনো চাপ নেই :অর্থমন্ত্রী

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

সমকাল প্রতিবেদক
মধ্যবর্তী নির্বাচন নিয়ে বাইরের কোনো চাপ নেই বলে দাবি করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, আমরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছি, পাঁচ বছরই থাকব। নির্বাচনে না এসে বিএনপি টোটালি ফুলিশ খেলা খেলেছে।
গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে মধ্যবর্তী নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়নসহ বাইরের অন্যান্য দেশের চাপ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, কিসের বাইরের চাপ আছে? টেল মি হোয়াট ইজ দ্য প্রেসার? দেয়ার ইজ নো কজ ফর অ্যানি প্রেসার। আমরাই তো বিএনপিকে অফার করেছি। এখন বল বিএনপির কোর্টে। প্রধানমন্ত্রী তাদের যে অফার দিয়েছেন সে বিষয়ে এখন তারাই সিদ্ধান্ত নেবে। আর ইউরোপিয়ান ইউনিয়ন যা বলেছে, সেটা তাদের বিষয়। এ নিয়ে আমি কোনো মন্তব্য করব না।
মুহিত বলেন, বর্তমান নির্বাচিত সরকার তার পাঁচ বছর মেয়াদ পূর্ণ করতে চায়। সেই লক্ষ্য ও পরিকল্পনা নিয়েই আমরা কাজ শুরু করেছি। কবে চলে যাব, সেটা পরের বিষয়। আগাম নির্বাচন হবে কি-না সেটা নির্ভর করছে সম্পূর্ণ বিএনপির ওপর। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, অতীতে কারা অস্ত্র ব্যবহার করে ক্ষমতায় এসেছে? তা জনগণ জানে। আর এখন সেই ধারাবাহিকতায় বিএনপি-জামায়াত ক্ষমতায় যাওয়ার জন্য অস্ত্র ব্যবহার করছে। জনগণ তাদের সন্ত্রাসী আন্দোলন প্রত্যাখ্যান করেছে।