বিজিবি দিবসের অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

সমকাল প্রতিবেদক
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকার বদ্ধপরিকর। নাশকতার নামে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর আক্রমণ করলে কেউ চুপ করে বসে থাকবে না। গতকাল মঙ্গলবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দফতরে বিজিবি দিবস (দ্বিতীয় পর্ব) উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ 'সীমান্ত গৌরব'-এ পুষ্পস্তবক অর্পণ করেন।
সম্প্রতি দেশের কয়েকটি স্থানে বিএনপিসহ ১৮ দলীয় নেতাকর্মীদের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে কখনও সমর্থন করে না। তবে হামলা প্রতিরোধ করতে গিয়ে কারও প্রাণহানি ঘটলে তাকে বিচারবহির্ভূত হত্যা বলা ঠিক হবে না। তিনি বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জন্য যা করেছে, অতীতের কোনো সরকার তা করেনি।
এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সিকিউকে মুসতাক আহমদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী পিলখানার বীরউত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবির খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও পরিবারবর্গকে সংবর্ধনা এবং ২০১৩ সালে বিজিবির কর্মকাণ্ডে বীরত্ব ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বাহিনীর কৃতী সদস্যদের পদক ও পুরস্কার
প্রদান করেন।