ব্র্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড পেল ৩টি গণমাধ্যম ও ২৪ সাংবাদিক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৪      

সমকাল প্রতিবেদক

যক্ষ্মারোগ বিষয়ক প্রতিবেদনের জন্য সমকালসহ তিনটি গণমাধ্যম ও ২৪ জন সাংবাদিক ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন। গতকাল সোমবার রাজধানীর ব্র্যাক সেন্টার ইনে বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে আয়োজিত 'মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৪' অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়। পুরস্কার পাওয়া তিনটি গণমাধ্যম হলো_ সমকাল, চ্যানেল আই ও ফিনান্সিয়াল এক্সপ্রেস। এদিকে দিবসটি উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো আলোচনা সভা ও শোভাযাত্রা বের করে।
পুরস্কার পাওয়া ২৪ সাংবাদিক হলেন_ ফিনান্সিয়াল এক্সপ্রেসের আবু জাফর মুহাম্মদ, মানবজমিনের ফরিদ উদ্দিন আহম্মদ, বাংলাদেশ টুডের সাইফুল ইসলাম, বাংলানিউজের মাজেদুল হক, ভিনিউজ বিডির শামীমা আক্তার জাহান মিতু, এনটিভির এএসএম আতিকুর রহমান, এটিএন বাংলার মোরশেদ আলম, দৈনিক মাগুরার শামীম আহমেদ খান, কালের কণ্ঠের সাতক্ষীরা প্রতিনিধি মোশাররফ হোসেন ও বরিশালের রফিকুল ইসলাম, জনকণ্ঠের চুয়াডাঙ্গা প্রতিনিধি রাজীব হোসেন কচি ও ঝালকাঠি প্রতিনিধি মানিক রায়, ভোলার দৈনিক বাংলার কণ্ঠের জুন্নু ভুইয়া, সিলেটের দৈনিক জালালাবাদের মোস্তফা খান, খাগড়াছড়ির অরণ্য বার্তার আজাহার আলী, নোয়াখালীর সাপ্তাহিক ধূমকেতুর শাহিনুর বেগম, লক্ষ্মীপুরের কালের প্রত্যাশার রবিউল ইসলাম খান,
গাইবান্ধার দৈনিক মধুকরের গোবিন্দলাল দাস, সংবাদের দিনাজপুর প্রতিনিধি চিত্ত ঘোষ, নীলফামারী বার্তার শীষ রহমান, সমকালের জয়পুরহাট প্রতিনিধি রতন কুমার খাঁ, ইনকিলাবের নরসিংদী প্রতিনিধি সরকার আদম আলী, নরসিংদীর গ্রামীণ দর্পণের মো. জসিমউদ্দিন ও সাপ্তাহিক কিশোরগঞ্জ বার্তার রেজাউল হাবিব রেজা।
ব্র্যাকের ভাইস চেয়ারপারসন ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। অনুষ্ঠানে বক্তৃতা করেন ন্যাটাবের মোজাফফর হোসেন পল্টু, এনটিপি লাইন ডাইরেক্টর ডা. আশেক হোসেন, ব্র্যাকের স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির পরিচালক ড. কাওসার আফসানা ও সহযোগী পরিচালক ড. আকরামুল ইসলাম, ব্র্যাকের সিনিয়র অ্যাডভাইজার আফসান চৌধুরী, চ্যানেল আইয়ের শাইখ সিরাজ, সমকালের যুগ্ম সম্পাদক রাশীদ উন নবী, ফিনান্সিয়াল এক্সপ্রেসের ডেপুটি এডিটর শামসুল হক জাহিদ, সাংবাদিক ফরিদ হোসেন প্রমুখ।
দেশের স্বাস্থ্যসেবা উন্নত দাবি করে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, স্বাস্থ্য খাতকে স্বচ্ছ, জবাবদিহিতা ও সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। রাজধানী থেকে শুরু করে বিভাগ, জেলা ও উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে কোনো জায়গায় যেন মানুষ চিকিৎসাবঞ্চিত না হয়, সেজন্য কাজ করছি। এ কাজে তিনি গণমাধ্যমের সহায়তা কামনা করেন।
এছাড়া বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে গতকাল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা, শোভাযাত্রা ও সচেতনতামূলক কর্মকাণ্ডের আয়োজন করে। গতকাল সকাল ৭টায় জাতীয় জাদুঘরের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে এনটিপি, ব্র্যাক, এসএমসি মধুমিতা প্রকল্প ও সহযোগী সংস্থাগুলো। শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে গিয়ে শেষ হয়।
আ.লীগের ইশতেহার ঘোষণা মঙ্গলবার

আ.লীগের ইশতেহার ঘোষণা মঙ্গলবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অাগমী মঙ্গলবার নির্বাচনী ইশতেহার ঘোষণা ...

যে গ্রামে দরজা নেই কোন ঘরের

যে গ্রামে দরজা নেই কোন ঘরের

ঘরে জিনিসপত্র, টাকা-পয়সা, গহনাগাটি নিরাপদ রাখতে মানুষ কত কিছুই না ...

আওয়ামী লীগে কোনো বিদ্রোহী প্রার্থী নেই: নানক

আওয়ামী লীগে কোনো বিদ্রোহী প্রার্থী নেই: নানক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী ...

হোর্হে সাম্পাওলি সান্তোসের কোচ

হোর্হে সাম্পাওলি সান্তোসের কোচ

রাশিয়ার কাজান এরিনা কাঁদিয়ে ছেড়েছে হোর্হে সাম্পাওলিকে। তার কোচিং ক্যারিয়ারের ...

ড. কামাল সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করেছেন: আ’ লীগ

ড. কামাল সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করেছেন: আ’ লীগ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় ...

মাঠে শেষ দিন পর্যন্ত থাকবো: ফখরুল

মাঠে শেষ দিন পর্যন্ত থাকবো: ফখরুল

একাদশ সংসদ নির্বাচনকে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন উল্লেখ ...

'১৫-১৬ জনের বিশ্বকাপ দল তৈরি আছে'

'১৫-১৬ জনের বিশ্বকাপ দল তৈরি আছে'

কয়েক দিন ধরে বাতাসে একই গুঞ্জন। মাশরাফি কি মিরপুরে শেষ ...

ড. কামাল বেপরোয়া ড্রাইভারের মতো আচরণ করছেন: কাদের

ড. কামাল বেপরোয়া ড্রাইভারের মতো আচরণ করছেন: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল ...