চট্টগ্রামের টুকরো খবর

প্রকাশ: ১০ জুন ২০১৪      

ফলে ফরমালিন, জরিমানা
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামের জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় ফলের দোকানে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামাল হোসেনের নেতৃত্বে বিএসটিআইর সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, অভিযানে বিভিন্ন ফলে ফরমালিনের উপস্থিতি পাওয়ায় জিইসি মোড়ের মেসার্স ফেয়ার ফুডকে ১০ হাজার টাকা ও মুরাদপুরের জসিম স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় প্রতিষ্ঠান দুটি থেকে ফরমালিনযুক্ত তিন কেজি লাল আঙুর ও ২০ কেজি আম জব্দ করে ধ্বংস করা হয়।
নির্মাণাধীন স্কুলের দেয়াল ধসে বৃদ্ধের মৃত্যু
চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে খলিল সওদাগর (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় নগরীর মাদারবাড়ী এলাকার রশিদ ভবনের পাশে একটি নির্মাণাধীন স্কুলের দেয়াল ধসে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মুজিবুল হক নামের আরও একজন গুরুতর আহত হয়েছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির উপসহকারী পরিদর্শক পঙ্কজ বড়ূয়া সমকাল বলেন, 'মাদারবাড়ীতে নির্মাণাধীন একটি স্কুলের দেয়াল ধসে দুর্ঘটনা ঘটলে খলিল সওদাগর ও মুজিবুল হক নামের দুই ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক খলিল সওদাগরকে মৃত ঘোষণা করেন।
আওয়ামী যুবলীগের কর্মিসভা
চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের কর্মিসভা সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার ওয়ার্ড যুবলীগের সভাপতি তৌফিক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শফির পরিচালনায় আমান বাজারের জয়নব কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।
বৃক্ষরোপণে ১০ লাখ টাকা বরাদ্দ
সিটি মেয়র এম মনজুর আলম বলেছেন, ২০১৪-১৫ অর্থ বছরের বাজেটে বৃক্ষরোপণ ও পরিচর্যার জন্য ১০ লাখ টাকা বরাদ্দ রাখা হবে। দালানের ছাদে বাগান করা ও পরিচর্যার জন্য নির্বাচিত কাউন্সিলরদের মাধ্যমে প্রণোদনা দেওয়া হবে। রাস্তার দু'পাশে বনজ ও ফলদ গাছ লাগানো হবে।। গত রোববার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত আউটার স্টেডিয়ামে মাসব্যাপী বৃক্ষমেলার আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

হারবাং স্কুলের ব্যবস্থাপনা কমিটি
আতাউর রহমান বরকতকে সভাপতি ও তপন কুমার ধরকে সম্পাদক করে হারবাং ইউনিয়ন হাই স্কুলের ব্যবস্থাপনা কমিটি গঠিত হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় নবনির্বাচিত কমিটির অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন গিয়াস উদ্দিন, হারুনর রশিদ, নাজিম উদ্দিন, দিল মোহাম্মদ ও সজরুন নাহার। আর কমিটিতে শিক্ষক প্রতিনিধি হিসেবে আছেন মৌলানা মো. নূরুল কবির, উজ্জ্বল কান্তি নাথ ও দিল নেওয়াজ ফেরদৌসী।