রাষ্ট্রপতিকে প্রথমবিশ্বযুদ্ধের শততমস্মরণসভায় আমন্ত্রণ

প্রকাশ: ১০ জুন ২০১৪      

বাসস

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে যুক্তরাজ্যের গ্গ্নাসগোতে কমনওয়েলথ আয়োজিত প্রথম বিশ্বযুদ্ধের শততম স্মরণ উৎসবে যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। ম্যাজেস্ট্রিজ গভর্নমেন্ট অ্যান্ড লর্ড প্রভোস্ট অব গ্গ্নাসগোর পক্ষে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন গতকাল সোমবার বিকেলে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে এ আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। যুক্তরাজ্যের গ্গ্নাসগোতে আগামী ৪ আগস্ট এ স্মরণ উৎসব অনুষ্ঠিত হবে। আমন্ত্রণ জানানোর জন্য রাষ্ট্রপতি ম্যাজেস্ট্রিজ গভর্নমেন্ট অ্যান্ড লর্ড প্রভোস্ট অব গ্গ্নাসগোকে ধন্যবাদ জানান। এ সময় রাষ্ট্রপতি কার্যালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ :রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে গতকাল বঙ্গভবনে সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া। সাক্ষাৎকালে সেনাপ্রধান সেনাবাহিনীর বিভিন্ন চলমান কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতি বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন এবং সেনাবাহিনীর চলমান আধুনিকায়ন প্রক্রিয়ায় সহযোগিতার আশ্বাস দেন। এর আগে বাহরাইনে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল কেএম মোমিনুর রহমান বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি
বাহরাইনে কর্মরত প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের স্বার্থরক্ষায় তৎপর হওয়ার জন্যও রাষ্ট্রদূতকে নির্দেশ দেন।