সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১০ জুন ২০১৪      

বিএসএফকে সহানুভূতিশীল হতে নির্দেশ
ম সমকাল ডেস্ক
বাংলাদেশ-ভারত সীমান্তে বসবাসকারী মানুষের প্রতি বিএসএফ সদস্যদের আরও সহানুভূতিশীল হওয়ার নির্দেশ দিয়েছেন বিএসএফের মহাপরিচালক ডিকে পাঠক। গতকাল ত্রিপুরার রাজধানী আগরতলায় বিএসএফের সেক্টর ও ব্যাটালিয়ন কমান্ডারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বিএসএফের মহাপরিচালক এ আহ্বান জানান। বৈঠকে বিএসএফ কমান্ডারদের তিনি বলেন, যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বাংলাদেশ সীমান্তের কাছে বসবাসকারী লোকদের সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ রাখতে পারে বিএসএফ সদস্যরা। সূত্র :বিজনেস স্ট্যান্ডার্ড।
জামায়াত নেতা রফিকুলকে হাইকোর্টে তলব
ম সমকাল প্রতিবেদক
আদালত অবমাননার রুলের শুনানিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি রফিকুল ইসলাম খানকে ফের তলব করেছেন হাইকোর্ট। আগামী ৭ জুলাই তাকে আদালতে সশরীরে হাজির হতে বলা হয়েছে। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন।
খাদ্য অধিদফতরের ডিজির বিরুদ্ধে দুদকের মামলা
ম সমকাল প্রতিবেদক
বিশ্বব্যাংকের অর্থায়নকৃত একটি প্রকল্পের পরামর্শকের কাছ থেকে অবৈধভাবে আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগে খাদ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আহমদ হোসেন খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় পরামর্শক সংস্থার এমডি এম মহিউদ্দিন খানকেও আসামি করা হচ্ছে। উপ-পরিচালক এসএম মফিদুল ইসলাম বাদী হয়ে রোববার রাতে ঢাকার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।
টাকা-গহনা নিয়ে পালাল গৃহকর্মী
ম সমকাল প্রতিবেদক
রাজধানীর হাজারীবাগের এক বাসায় দম্পতিকে অচেতন করে নগদ প্রায় পৌনে দুই লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়েছে গৃহকর্মী। রোববার মধ্যরাতে এ ঘটনা ঘটে। গতকাল সোমবার সকালে গৃহকর্তা তরিকুল ইসলাম তপু (৩০) ও তার স্ত্রী কানিজ ফাতেমা লিলিকে (২২) উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।