শ্যামলীতে প্রকৌশলী গুলিবিদ্ধ

প্রকাশ: ২৫ জুন ২০১৪      

সমকাল প্রতিবেদক

রাজধানীর শ্যামলীতে রাকিব আল মামুন নামে এক প্রকৌশলী গুলিবিদ্ধ হয়েছেন। ২৭ বছর বয়সী মামুন পার্ল কনস্ট্রাকশন নামে একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। গতকাল শ্যামলীর পিসি কালচার সেন্টার এলাকায় অফিসের নিচে এ ঘটনা ঘটে। চাকরির পাশাপাশি মামুন যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী। বুকে, পেটে ও হাতে তিন রাউন্ড গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরে ধারালো অস্ত্রের আঘাতও রয়েছে। মামুনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসক।
প্রত্যক্ষদর্শী মিজানুর নামে এক যুবক জানান, বেলা সাড়ে ১১টার মামুন রিকশা থেকে অফিসের নিচে নামেন। সেখানে থাকা তিন যুবক তাকে রড দিয়ে পেটায় ও কয়েক রাউন্ড গুলি করে চলে যায়। তিন যুবকের দু'জনের ছোট দাড়ি ছিল।
মামুনের বন্ধু সাতীন আহমেদ জানান, মামুন গণজাগরণ মঞ্চের কর্মী। গত বছর শাহবাগে আন্দোলনের সময় ফাঁসির মঞ্চের বিভিন্ন ডিজাইন করেছেন। ওইসব ডিজাইন তার ফেসবুক ও ব্লগে ব্যবহার করে যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে বিভিন্ন লেখা লিখেছেন। এর পর থেকে ফেসবুকে শিবিরের লোকজন তাকে হত্যার হুমকি দিচ্ছিল। এর জেরে এই গুলির ঘটনা ঘটতে পারে। মামুনের সহকর্মী আল আমিন জানান, অফিসে মামুনের সঙ্গে কারও কোনো ঝামেলা নেই।
মোহাম্মদপুর থানার উপপরিদর্শক জহিরুল ইসলাম জানান, পুলিশ ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছে। মামুনের সহকর্মীদের পাশাপাশি মামুনের পরিবারের সদস্যদের সঙ্গেও পুলিশ কথা বলেছে। মামুনের বাবা সুলতান আহমেদ পুলিশ সদস্য।