সড়ক দখল করে যুবলীগের সভা

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

কুষ্টিয়া প্রতিনিধি

আওয়ামী লীগ নেতাদের আপত্তি সত্ত্বেও কুষ্টিয়া শহরে প্রবেশ এবং বের হওয়ার একমাত্র জনগুরুত্বপূর্ণ সড়ক এনএস রোডের ওপর মঞ্চ তৈরি করে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জেলা যুবলীগ। আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুবউল আলম হানিফ প্রধান অতিথির বক্তব্য রাখেন। দু'দিন আগে রাস্তা বন্ধ থাকায় বেকায়দায় পড়েন সাধারণ মানুষ। তবে বিকল্প সড়কে যান চলাচলের ব্যবস্থা করে ট্রাফিক পুলিশ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া জেলা যুবলীগ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। আলোচনা সভা করার জন্য জেলা যু্বলীগ কুষ্টিয়া শহরের প্রধান সড়ক এনএস রোড বেছে নেয়। গত রোববার সকালে রাস্তা দখল করে মঞ্চ তৈরির কাজ করেন শ্রমিকরা। শহরের পাঁচ রাস্তা মোড়ের শাপলা চত্বর থেকে থানা মোড় বক চত্বর পর্যন্ত রাস্তা বন্ধ হয়ে যায়। প্রায় ৫০ ফুট দৈর্ঘ্য সড়কটির ৪০ ফুট জায়গায় প্যান্ডেল নির্মাণ করা হয়। একপাশে ১০ ফুট জায়গা খালি রাখা হয়। এ সড়কের দু'ধারে ছোট-বড় দুই শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।
বিকেল ৩টায় শুরু হয় আলোচনা সভা। মিছিল নিয়ে শহরসহ বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। প্রায় ১৫ হাজার নেতাকর্মী সভায় যোগদান করেন।
রাস্তার ওপর আলোচনা সভার ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলী গত রোববার দুপুরে সাংবাদিকদের জানিয়েছিলেন, আমরা বলেছিলাম, রাস্তা বন্ধ করে কিছু করা ঠিক হবে না। পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠান করার কথা বলা হলেও আমার অগোচরে স্থান নির্ধারণ করা হয়েছে।
আগে দু-একটি ছোট যান চললেও গতকাল বিকেল ৩টা থেকে সড়কটি পুরোপুরি বন্ধ হয়ে যায়। শহরে প্রবেশের বিকল্প সড়কগুলো খুবই অপ্রশস্ত হওয়ায় পুরো শহর যানজটের কবলে পড়ে। তবে শুধু যান চলাচলে বিঘ্ন সৃষ্টিই নয়, দু'পাশের বিপণিবিতানগুলোর বেচাকেনাও বন্ধ হয়ে যায়। ব্যবসায়ীরা জানান, স্বাধীনতার পর ৪৪ বছরে এই সড়কজুড়ে এভাবে কোনো রাজনৈতিক দল সভা-সেমিনারের আয়োজন করেনি। তাদের প্রশ্ন, কুষ্টিয়া শহরে সভা-সেমিনার করার এত জায়গা থাকা সত্ত্বেও কেন সড়ক দখল করে এসব করতে হবে। জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম দাবি করেন, বৃষ্টির কারণে সব মাঠেই পানি জমেছে। তাই বাধ্য হয়ে সড়কের ওপর এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিকে আলোচনা সভায় জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলামের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ছাড়াও জেলা আ'লীগ নেতা রবিউল ইসলাম, আজগর আলী প্রমুখ বক্তব্য রাখেন।
, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনসহ অন্য নেতৃবৃন্দ বক্তৃতা করেন।