ফকিরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতির ওপর হামলা

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের ফকিরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি ফকির কাওসার আলীর (৩৭) ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার মূলঘর ইউনিয়নের ফলতিতা মৎস্য আড়তের সামনে হামলার এ ঘটনা ঘটে। হামলার খবর ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা ফকিরহাট উপজেলার বিশ্বরোডের মোড়ে জড়ো হয়ে সড়কের ওপর টায়ার জ্বালিয়ে ও কাঠের গুঁড়ি ফেলে খুলনা-মাওয়া মহাসড়ক প্রায় তিন ঘণ্টা অবরোধ করে রাখে । বিক্ষুব্ধ নেতাকর্মীরা উপজেলা বিএনপির কার্যালয় ভাংচুর করে। আহত ছাত্রলীগ নেতার বড় ভাই ও বাহিরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির রেজাউল করিম জানান, তার ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সভাপতি ফকির কাওসার আলী প্রতিদিনের মতো গতকাল সকালে ফলতিতা মৎস্য আড়তে যান। তার মালিকানাধীন মেসার্স দূতি ফিশের সামনে পেঁৗছলে ৪-৫ সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে পেছন থেকে তার মাথায় আঘাত করে পালিয়ে যায়।
ছাত্রলীগ ওই হামলার জন্য বিএনপিকে দায়ী করেছে। তবে ফকিরহাট উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা শেখ শরিফুল কালাম কারিম জানান, আওয়ামী লীগের সদস্যরা নিজেদের অভ্যন্তরীণ কোন্দলে নিজেরা মারামারি করে এখন তার দায়ভার বিএনপির ওপর চাপানোর চেষ্টা করছে। তারা আমাদের কার্যালয় ভাংচুর করেছে।
ফকিরহাট থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, হামলাকারীদের গ্রেফতারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের নেতাকর্মীরা বিকেল ৩টার দিকে অবরোধ তুলে নেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।