লন্ডন থেকে ঢিল না ছুড়ে দেশে আসুন -ওবায়দুল কাদের

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ঢাকায় এসে রাজনীতি করার আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, একজন আছেন লন্ডনে বসে বসে ঢিল ছোড়েন। সেখানে বসে ঢিল না ছুড়ে সাহস থাকলে দেশে আসেন। বিদেশে বসে ষড়যন্ত্র করা বন্ধ করে দেশে এসে রাজনীতি করেন। তখন দেখা যাবে রাজনীতির মাঠে কারা হারে আর কারা জেতে।
গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের এক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ শুরুর আগে থেকে বিভিন্ন সিন্ডিকেট এর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। তাদের মুখে ছাই দিয়ে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়েছে। অনেকে আবার পদ্মা সেতু প্রকল্পে লোক নিয়োগের প্রতারণাও শুরু করেছে।
বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর প্রস্তাবে রাজি না হয়ে ভুল করেছেন। তারা এখন ভুলের মাশুল দিচ্ছে। বিএনপি এখন জনসমর্থনহীন হয়ে পড়েছে। শরিকরাও তাদের ছেড়ে যাচ্ছে। ১৫ আগস্ট এবং ২১ আগস্টের রক্তের দাগ এখনও শুকায়নি। যারা জাতির শোকের দিনে ভুয়া জন্মদিনের উৎসব করে তাদের সঙ্গে আলোচনা নয়।
ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন ড. আবদুস সোবহান গোলাপ, অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এইচএম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।