আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪

সমকাল প্রতিবেদক

আশকোনার হজ ক্যাম্পে আসতে শুরু করেছেন হজযাত্রীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। বিকেল ৫টায় প্রধানমন্ত্রী হজ কার্যক্রম উদ্বোধন করে হজযাত্রীদের সঙ্গে মতবিনিময় করবেন।
হজব্রত পালনের জন্য গত শনিবার থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে আসছেন হজযাত্রীরা। আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে বিমানের হজ ফ্লাইট। ৪১৯ জন হজযাত্রী নিয়ে বুধবার সকাল ৭টা ৫ মিনিটে প্রথম ফ্লাইটটি সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়বে। একই দিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ১২টা ৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৫০১১ বিকেল ৫টা ৫ মিনিটে ৩১৯ জন এবং ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। ধর্মবিষয়ক মন্ত্রণালয় ও হজ অফিস সূত্র জানা গেছে, এ বছর ৯৮ হাজার ৭৬২ জন বাংলাদেশি হজ পালনের লক্ষ্যে সৌদি আরব যাবেন। এর মধ্যে ব্যালটি এক হাজার ৫৫৭ এবং নন-ব্যালটি ৯৭ হাজার ২০৫ জন। এবারের হজ ফ্লাইট ২৭ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। ফিরতি ফ্লাইট শুরু হবে ৮ অক্টোবর থেকে, চলবে ৮ নভেম্বর পর্যন্ত।
হজ অফিসের পরিচালক মিজানুর রহমান বলেন, এ বছর হজযাত্রীদের নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে। হজ ক্যাম্পের ভেতরে বসানো হয়েছে বিভিন্ন ব্যাংকের বুথ, হাব অফিস, মেডিকেল ক্যাম্পসহ বিভিন্ন রকমের দোকান ও খাবার হোটেল।