সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১২ জুন ২০১৬      

সিলেটে ছাত্রদল-ছাত্রলীগ মারামারি
সিলেট ব্যুরো
সিলেট নগরীর রিকাবিবাজারে চাঁদাবাজি নিয়ে ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়েছে। এতে ছাত্রলীগ নেতা কামাল আহমদ গুরুতর আহত হন। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সিলেট স্টেডিয়াম এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, স্টেডিয়াম মার্কেটের ড্রাগ হাউজ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় নিয়ে ছাত্রদলের জামিল ও রিপন, রাজু, মেহদি, আকবরসহ কয়েকজনের সঙ্গে ছাত্রলীগ নেতা কামালসহ নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়।
বরিশালে গৃহবধূ ও যুবকের আত্মহত্যা
বরিশাল ব্যুরো
বরিশালের আগৈলঝাড়ার গৃহবধূ এবং বাবুগঞ্জের এক যুবক বিষপানে আত্মহত্যা করেছেন। গতকাল শনিবার সকালে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মৃতদের পারিবারিক সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার ফুলশ্রী গ্রামের তপন দাসের স্ত্রী সন্ধ্যা দাস (৪৫) শুক্রবার রাতে বিষপান করেন। একই রাতে বিষপান করেন বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা গ্রামের হারেজ আলী মাস্টারের ছেলে ইমরান (১৯)।
সিলেট ক্রীড়া সংস্থার সম্পাদককে সংবর্ধনা
সিলেট ব্যুরো
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হওয়ায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সিলেট জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী, বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান, পুলিশ কমিশনার কামরুল আহসান, গ্রীনডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানির পরিচালক এএসএ মুঈজ (সুজন), সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান প্রমুখ।
বরিশালে ৫ মণ জাটকা আটক
বরিশাল ব্যুরো
বরিশালে ৫ মণ জাটকা আটক করেছে কোস্টগার্ড। গতকাল শনিবার ভোরে সদর উপজেলার তালতলী এবং মেহেন্দীগঞ্জ উপজেলার বাকরজায় পৃথক অভিযানে এ জাটকা উদ্ধার করা হয়। এ সময় কাউকে আটক করা যায়নি। বরিশাল মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল কুমার জানান, জব্দ করা জাটকা সকালে নগরীর বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা এবং রসুলপুর বস্তির দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।
মেঘনা পেট্রোলিয়ামের এমডিকে বদলি
চট্টগ্রাম ব্যুরো
মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরীফ আশরাফুজ্জামানকে বদলি করা হয়েছে। তিনি এলপি গ্যাস লিমিটেডে একই পদে দায়িত্ব পালন করবেন। আজ রোববার বা আগামীকাল তার নতুন কার্যালয়ে যোগ দেওয়ার কথা। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের ম্যানেজার (অ্যাডমিন) ফেরদৌসী মাসুম হিমেল বিষয়টি নিশ্চিত করেছেন।
চট্টগ্রামে পাঁচ রেস্টুরেন্টকে জরিমানা
চট্টগ্রাম ব্যুরো
নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে ইফতারসামগ্রী তৈরির অপরাধে চট্টগ্রামে জামান হোটেলসহ পাঁচটি রেস্টুরেন্টকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার নগরীর চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক জুবায়ের আহমদ এ জরিমানা করেন। এ সময় অধিদপ্তরের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। জরিমানা দেওয়া অন্য প্রতিষ্ঠানগুলো হলো_ ইসলামিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, স্নোপি রেস্টুরেন্ট, ইস্পাহানী বেকারি এবং ডাউন আউট রেস্টুরেন্ট।