অধ্যাপক ডা. এমএ মাজেদ আর নেই

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭      

সমকাল প্রতিবেদক

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক সভাপতি এবং নাক-কান-গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এমএ মাজেদ আর নেই। গতকাল শনিবার দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
গতকাল বাদ আসর গ্রিন রোড জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ বিএমএ, ড্যাব ও সম্মিলিত পেশাজীবী পরিষদ নেতৃবৃন্দ। এরপর এমএ মাজেদের মরদেহ সিরাজগঞ্জের উল্লাপাড়ার নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে আরেক দফা জানাজা শেষে রাতে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
ডা. মাজেদের মৃত্যুতে গভীর শোক
প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া শোক জানিয়েছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক মাহমুদুর রহমান, সদস্য সচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বিএফইউজে একাংশের সভাপতি, শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হক, ডিইউজে একাংশের সভাপতি আব্দুল হাই সিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার আ ন হ আক্তার হোসেন, ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার হাসিন আহমদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার প্রমুখ।