ঠাকুরগাঁওয়ে ফখরুল

সরকারকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭      

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশ ও দেশের বাইরে গ্রহণযোগ্য হতে হবে। এ জন্য সরকারকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তা না হলে সরকারের বিরুদ্ধে দেশের স্বাধীনতাকামী জনগণকে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। গত শুক্রবার রাতে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, মানুষের অধিকার সম্পূর্ণ কেড়ে নেওয়া হচ্ছে। আওয়ামী লীগ বলে, এ নিয়ে বিএনপি বাড়তি কথা বলছে। কিন্তু একটি মানবাধিকার প্রতিষ্ঠান বলেছে_ বাংলাদেশে গুম ও খুনের মধ্য দিয়ে বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে।
ফরহাদ মজহারের নিখোঁজ হওয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, যেহেতু তিনি (ফরহাদ মজহার) সরকারের অন্যায়গুলো তুলে ধরেন, গণতন্ত্র ও মানুষের অধিকারের কথা বলেন, সে জন্য তাকে অপহরণ করা হয়েছিল। তাৎক্ষণিক আন্তর্জাতিকভাবে যখন সরকারকে চাপ সৃষ্টি করা হয়, তখন তাকে ফিরিয়ে
দিতে বাধ্য হয় সরকার।
চালের দাম বৃদ্ধির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, দেশের অর্থনীতি আজ বিপর্যস্ত। ব্যাংকিং খাতে চলছে লুটপাটের মহোৎসব। দেশের মেগা প্রকল্পগুলো থেকে সরকারের মন্ত্রী-এমপিরা জনগণের হাজার হাজার কোটি টাকা লোপাট করছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ। এ সময় সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবদুল হালিম, সাধারণ সম্পাদক তারিক আদনান, সহসম্পাদক মো. সামসুজ্জোহাসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।