চট্টগ্রামে ভিওআইপি সরঞ্জামসহ গ্রেফতার তিন

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। গতকাল শনিবার ফটিকছড়ি ও নগরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজন হলেন_ মো. সালাউদ্দিন কাদের, মো. ইমন উদ্দিন ও মো. আবু তালেব ওরফে ছোটন।
র‌্যাব-৭-এর লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান জানান, ফটিকছড়ি পৌরসভা এলাকা থেকে সালাউদ্দিন কাদেরকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তির ভিত্তিতে নগরের খুলশী ও বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে ইমন ও ছোটনকে গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে খুলশী ও ফটিকছড়ি থানায় মামলা করা হয়েছে।
তিনজনের কাছ থেকে উদ্ধার সরঞ্জামের মধ্যে রয়েছে_ ১০টি চ্যানেল ব্যাংক, ১০টি পোর্ট, ২টি ফ্লেক্সিলোড সার্ভার, ৬টি টিপি লিংক রাউটার, ১টি ডি-লিংক রাউটার, ২টি কী-বোর্ড, ১টি মাউস, ৪টি পেনড্রাইভ, ১২টি ইন্টারনেট মডেম, ৮টি ল্যাপটপ, ১১টি এয়ারকুলার, ২টি সুইচ, ১টি ট্যাব, ৮টি বিভিন্ন কেবল, ১৩টি বিভিন্ন চার্জার, ১৩৯টি জিএসএম অ্যান্টেনা, ১২টি মোবাইল সেট ও বিভিন্ন মুঠোফোন কোম্পানির ৮ হাজার ৮১৬টি সিম।